বৃহস্পতিবার সুপার লোটো

বৃহস্পতিবার সুপার লোটো হলো প্লেউইন লটারির সবচেয়ে বড় খেলা যা প্যান ইন্ডিয়ান নেটওয়ার্ক দারা পরিচালিত হয়। বৃহস্পতিবার সুপার লটারির জ্যাকপট ২ কোটি টাকা থেকে শুরু হয়। কোন ড্রতে যদি কেউ জ্যাকপট জিততে না পারে তবে পুরষ্কারের টাকা পরবর্তী ড্র-এর জ্যাকপটের সাথে যোগ করা হয় আর এই প্রক্রিয়াকে রোলওভার বলা হয়। জ্যাকপটের রোলওভারের কারনে বৃহস্পতিবার সুপার লটারির জ্যাকপট অনেক সময় অনেক বড় আকার ধারণ করতে পারে।প্লেউইন লটারির সবচেয়ে বড় জ্যাকপটের রেকর্ড এখনও বৃহস্পতিবার সুপার লটারির ঘরেই আছে। এই রেকর্ড তৈরি হয়েছিল ২০০৬ সালের ২৫শে মে, যখন কলকাতার অধিবাসী এক ব্যাক্তি ১৭২.৯ কোটি টাকা জিতেছিল বৃহস্পতিবারের এই সুপার লটারিতে।

যদিওবা বৃহস্পতিবার সুপার লটারি আর শনিবার সুপার লটারির নাম একই রকম, এদের প্রত্যেকেরই আলাদা ড্র, ড্র-এর ফলাফল ও পুরষ্কার রয়েছে।

সর্বশেষ বৃহস্পতিবার সুপার লোটো ফলাফল

বৃহস্পতিবার - 16th ফেব্রুয়ারী 2017
7 13 18 28 44 47
  • ঘোষিত হয়নি
  • শনিবার 30th ডিসেম্বর

পূর্ববর্তী বৃহস্পতিবার সুপার লোটো ফলাফল

বৃহস্পতিবার সুপার লটারি ফলাফল আর্কাইভ
বৃহস্পতিবার 9th ফেব্রুয়ারী 2017
2 3 20 21 40 49
বৃহস্পতিবার 2nd ফেব্রুয়ারী 2017
8 21 25 33 38 44
বৃহস্পতিবার 19th জানুয়ারী 2017
9 22 25 30 44 45
বৃহস্পতিবার 12th জানুয়ারী 2017
14 15 31 34 35 37

বৃহস্পতিবার সুপার লটারি কিভাবে খেলতে হয়ঃ

বৃহস্পতিবার সুপার লটারি খেলার জন্য প্রত্যেক খেলোয়াড়কে ১ থেকে ৪৯ এর মধ্যে ৬ টি নম্বর পছন্দ করতে হয়।যা নিজে নিজে অথবা লটারি মেশিনের লাকি পিক সুবিধা গ্রহন করেও করা যায়।জ্যাকপট জিততে হলে লটারির ফলাফলের ছয়টি নম্বরই মিলতে হবে যদিওবা কমপক্ষে তিনটি নম্বর মিললেই জেতা যায় সর্বনিম্ন পুরষ্কারটি । যদি একের অধিক ব্যাক্তি জ্যাকপট জয়ী হয় তবে জ্যাকপটের টাকা তাদের মধ্যে সমানভাবে ভাগ করে দেয়া হয়।

নিম্নোক্ত ছকে বৃহস্পতিবার সুপার লোটো এর সকল পুরষ্কার সমূহ সংশ্লিষ্ট জয়ী নাম্বার এর সমন্বয় ও আনুমানিক পুরষ্কারের পরিমাণ সহ তুলে ধরা হয়েছেঃ

ম্যাচ জেতার সম্ভাবনা পুরষ্কার
6 1 in 13,983,816 2 Crores
5 1 in 54,201 50,000
4 1 in 1,032 500
3 1 in 57 50
বৃহস্পতিবার সুপার লটারি জেতার সামগ্রিক সম্ভাবনা: 1 in 54

বৃহস্পতিবার সুপার লটারির ড্র অনুষ্ঠিত হয় প্রত্যেক বৃহস্পতিবার রাত ১০ টা থেকে ১০: ৩০ এর মধ্যে এবং জি জিং টিভি চ্যানেলে তা সরাসরি দেখানো হয়।

বৃহস্পতিবার সুপার লটারির টিকেট

অনলাইন

বৃহস্পতিবার সুপার লটারির টিকেট অফিসিয়াল প্লেউইন লটারির ওয়েবসাইট থেকে প্লেউইন লোটো কার্ড ব্যাবহার করে অনলাইনে কেনা যায়। এই কার্ডগুলো অনুমোদিত খুচরা লটারি বিক্রেতার কাছ থেকে ২০০, ৫০০, ১০০০, ও ৫০০০ টাকা মূল্যমানের ক্রেডিটসহ কেনা যায়। অনলাইনে টিকেট কিনতে হলে আপনার অবশ্যই যথেষ্ট ক্রেডিটসহ একটি প্লেউইন লোটো কার্ড থাকতে হবে। ওনলাইনে টিকেট কেনার জন্য প্রত্যেক খেলোয়াড়কে ছয়টি নম্বর পছন্দ করতে হয়, যা নিজে নিজে করা যায় আবার লাকি পিক ঘরে টিক দিয়ে লটারির মেশিন দিয়েও করা যায়। আপনি কয়টি ড্র খেলবেন তাও বলে দিতে হবে। সর্বচ্চো সাতটি ড্র অগ্রিম খেলা যায়। বৃহস্পতিবার সুপার লটারির টিকেট অনলাইনে কেনার অনেকগুলো সুফল আছে, যেমন, আপানার টিকেট অনলাইনে সুরক্ষিত রাখা, সর্বচ্চো সাতটি ড্র অগ্রিম খেলতে পারা, এবং পুরষ্কারের টাকা সরাসরি আপনার প্লেউইন একাউন্টে চলে আসা যা আপনি যেকোন সময় তুলে নিতে পারবেন অথবা পুনরায় টিকেট কেনার জন্য ব্যবহার করতে পারবেন, ইত্যাদি।

খুচরা

বৃহস্পতিবার সুপার লটারির টিকেট সশরীরে গিয়ে কোন অনুমোদিত খুচরা টিকেট বিক্রেতার কাছ থেকেও কেনা যায়। টিকেট কেনার জন্য আপনাকে কোন অনুমোদিত খুচরা টিকেট বিক্রেতার দোকানে গিয়ে বৃহস্পতিবার সুপার লটারির প্লেস্লিপটি পূরণ করে, টিকেটের মূল্যসহ দোকানির হাতে দিলে সে আপনাকে আপনার টিকেট দিয়ে দিবে। আপনি যদি খুচরা বিক্রেতার কাছ থেকে আপনার টিকেট কিনেন তবে অবশ্যই টিকেটের উল্টো পিঠে দস্তখত করে টিকেট যত্নসহকারে রেখে দিন কারণ পুরষ্কারের টাকা তুলতে এই টিকেটটিই দরকার হবে। বৃহস্পতিবার সুপার লটারির পুরষ্কারের মেয়াদ থাকে মাত্র ৯০ দিন যার মধ্যে অবশ্যই জয়ী খেলোয়াড়কে তার পুরষ্কারের টাকা দাবি করতে হবে। তাই আমরা সবসময় খেলয়ারদেরকে পরামর্শ দিয়ে থাকি যাতে ড্র-এর পরক্ষনেই যেন তারা ড্র এর ফলাফলের সাথে তাদের টিকেট মিলিয়ে দেখে। আর যদি কোন পুরষ্কার জিতে থাকেন তা যত দ্রুত সম্ভব তুলে নেয়ার জন্য আবেদন করতে হবে।