বৃহস্পতিবার সুপার লোটো

বৃহস্পতিবার সুপার লোটো ভারতের একটি জনপ্রিয় লটারি খেলা যেটি পরিচালনা করে প্যান ইন্ডিয়া নেটওয়ার্ক লিমিটেড। জ্যাকপট শুরু হয় ২ কোটি রুপী থেকে এবং যদি কোনো সর্বোচ্চ পুরস্কার বিজয়ী না থাকে তাহলে সেই জ্যাকপট পরবর্তী ড্র এর সাথে যুক্ত হয়ে যায়। কলকাতার এক অধিবাসী ২০০৬ সালের ২৫ মে ১৭২.৯ মিলিয়ন রুপী জেতার পর থকে এই লটারি বর্তমানে সর্বোচ্চ প্লেউইন জ্যাকপটের রেকর্ড ধারণ করছে।

যদিওবা বৃহস্পতিবার সুপার লটারি আর শনিবার সুপার লটারির নাম একই রকম, এদের প্রত্যেকেরই আলাদা ড্র, ড্র-এর ফলাফল ও পুরষ্কার রয়েছে।

সর্বশেষ বৃহস্পতিবার সুপার লোটো ফলাফল

পরবর্তী জ্যাকপট
  • পরবর্তী জ্যাকপট
  • ₹2 মিলিয়ন!
  • বৃহস্পতিবার 22nd নভেম্বর

পূর্ববর্তী বৃহস্পতিবার সুপার লোটো ফলাফল

বৃহস্পতিবার সুপার লটারি কিভাবে খেলতে হয়ঃ

বৃহস্পতিবার সুপার লটারি খেলার জন্য প্রত্যেক খেলোয়াড়কে ১ থেকে ৪৯ এর মধ্যে ৬ টি নম্বর পছন্দ করতে হয়।যা নিজে নিজে অথবা লটারি মেশিনের লাকি পিক সুবিধা গ্রহন করেও করা যায়।জ্যাকপট জিততে হলে লটারির ফলাফলের ছয়টি নম্বরই মিলতে হবে যদিওবা কমপক্ষে তিনটি নম্বর মিললেই জেতা যায় সর্বনিম্ন পুরষ্কারটি । যদি একের অধিক ব্যাক্তি জ্যাকপট জয়ী হয় তবে জ্যাকপটের টাকা তাদের মধ্যে সমানভাবে ভাগ করে দেয়া হয়।

বৃহস্পতিবার সুপার লোটো পুরস্কারসমূহ, জয়ের কম্বিনেশনগুলি এবং একটি পুরস্কার জয়ের সুযোগ নিম্নরূপ:

ম্যাচ জেতার সম্ভাবনা পুরষ্কার
6 1 in 13,983,816 2 Crores
5 1 in 54,201 50,000
4 1 in 1,032 500
3 1 in 57 50
বৃহস্পতিবার সুপার লটারি জেতার সামগ্রিক সম্ভাবনা: 1 in 54

বৃহস্পতিবার সুপার লটারির ড্র অনুষ্ঠিত হয় প্রত্যেক বৃহস্পতিবার রাত ১০ টা থেকে ১০: ৩০ এর মধ্যে এবং জি জিং টিভি চ্যানেলে তা সরাসরি দেখানো হয়।

বৃহস্পতিবার সুপার লটারির টিকেট

অনলাইন

বৃহস্পতিবার সুপার লটারির টিকেট অফিসিয়াল প্লেউইন লটারির ওয়েবসাইট থেকে প্লেউইন লোটো কার্ড ব্যাবহার করে অনলাইনে কেনা যায়। এই কার্ডগুলো অনুমোদিত খুচরা লটারি বিক্রেতার কাছ থেকে ২০০, ৫০০, ১০০০, ও ৫০০০ টাকা মূল্যমানের ক্রেডিটসহ কেনা যায়। অনলাইনে টিকেট কিনতে হলে আপনার অবশ্যই যথেষ্ট ক্রেডিটসহ একটি প্লেউইন লোটো কার্ড থাকতে হবে। ওনলাইনে টিকেট কেনার জন্য প্রত্যেক খেলোয়াড়কে ছয়টি নম্বর পছন্দ করতে হয়, যা নিজে নিজে করা যায় আবার লাকি পিক ঘরে টিক দিয়ে লটারির মেশিন দিয়েও করা যায়। আপনি কয়টি ড্র খেলবেন তাও বলে দিতে হবে। সর্বচ্চো সাতটি ড্র অগ্রিম খেলা যায়।

বৃহস্পতিবার সুপার লটারির টিকেট অনলাইনে কেনার অনেকগুলো সুফল আছে, যেমন, আপানার টিকেট অনলাইনে সুরক্ষিত রাখা, সর্বচ্চো সাতটি ড্র অগ্রিম খেলতে পারা, এবং পুরষ্কারের টাকা সরাসরি আপনার প্লেউইন একাউন্টে চলে আসা যা আপনি যেকোন সময় তুলে নিতে পারবেন অথবা পুনরায় টিকেট কেনার জন্য ব্যবহার করতে পারবেন, ইত্যাদি।

খুচরা

বৃহস্পতিবার সুপার লটারির টিকেট সশরীরে গিয়ে কোন অনুমোদিত খুচরা টিকেট বিক্রেতার কাছ থেকেও কেনা যায়। টিকেট কেনার জন্য আপনাকে কোন অনুমোদিত খুচরা টিকেট বিক্রেতার দোকানে গিয়ে বৃহস্পতিবার সুপার লটারির প্লেস্লিপটি পূরণ করে, টিকেটের মূল্যসহ দোকানির হাতে দিলে সে আপনাকে আপনার টিকেট দিয়ে দিবে। আপনি যদি খুচরা বিক্রেতার কাছ থেকে আপনার টিকেট কিনেন তবে অবশ্যই টিকেটের উল্টো পিঠে দস্তখত করে টিকেট যত্নসহকারে রেখে দিন কারণ পুরষ্কারের টাকা তুলতে এই টিকেটটিই দরকার হবে।

বৃহস্পতিবার সুপার লটারির পুরষ্কারের মেয়াদ থাকে মাত্র ৯০ দিন যার মধ্যে অবশ্যই জয়ী খেলোয়াড়কে তার পুরষ্কারের টাকা দাবি করতে হবে। তাই আমরা সবসময় খেলয়ারদেরকে পরামর্শ দিয়ে থাকি যাতে ড্র-এর পরক্ষনেই যেন তারা ড্র এর ফলাফলের সাথে তাদের টিকেট মিলিয়ে দেখে। আর যদি কোন পুরষ্কার জিতে থাকেন তা যত দ্রুত সম্ভব তুলে নেয়ার জন্য আবেদন করতে হবে।