শনিবার সুপার লটারি

প্যান ইন্ডিয়ান নেটওয়ার্ক দারা পরিচালিত শনিবার সুপার লটারি, প্লেউইন সুপার লটারির অতি জনপ্রিয় লটারি খেলাগুলোর একটি যাতে রয়েছে অনেক বড় বড় পুরষ্কার জেতার সুযোগ। জ্যাকপট শুরু হয় ২ কোটি রুপী থেকে এবং এই জ্যাকপট পরবর্তী ড্র এর সাথে রোল ওভার হয়ে যুক্ত হবে যদি কোনো সর্বোচ্চ পুরস্কার বিজয়ী না থাকে। শনিবার সুপার লোটো এর ড্রগুলি প্রতি শনিবার ভারতীয় সময় রাত ২২.০০ এবং ২২.৩০ এর মধ্যে হয়ে থাকে এবং টেলিভিশন চ্যানেল জি জিং এ সরাসরি সম্প্রচার করা হয়।

যদিওবা বৃহস্পতিবার সুপার লটারি আর শনিবার সুপার লটারির নাম একই রকম, এদের প্রত্যেকেরই আলাদা ড্র, ড্র-এর ফলাফল ও পুরষ্কার রয়েছে।

সর্বশেষ শনিবার সুপার লোটো ফলাফল

শনিবার - 14th এপ্রিল 2018
8 13 28 35 36 40
  • ঘোষিত হয়নি
  • শনিবার 30th ডিসেম্বর

পূর্ববর্তী শনিবার সুপার লোটো ফলাফল

শনিবার সুপার লটারি ফলাফল আর্কাইভ
শনিবার 7th এপ্রিল 2018
12 18 22 23 25 46
শনিবার 31st মার্চ 2018
6 14 23 25 29 33
শনিবার 24th মার্চ 2018
1 9 10 29 33 40
শনিবার 17th মার্চ 2018
16 17 22 34 43 45

শনিবার সুপার লটারি কিভাবে খেলতে হয়ঃ

প্রত্যেক খেলোয়াড়কে ১ থেকে ৪৯ এর মধ্যে ৬ টি নম্বর পছন্দ করতে হয় শনিবার সুপার লটারি খেলার জন্য, যা নিজে নিজে অথবা লটারি মেশিনের লাকি পিক সুবিধা গ্রহন করেও করা যায়। শনিবার সুপার লটারির জ্যাকপট, যা কমপক্ষে দুই কোটি টাকা হয়, জিততে হলে লটারির ফলাফলের ছয়টি নম্বরই মিলতে হবে। যদি একের অধিক ব্যাক্তি জ্যাকপট জয়ী হয় তবে জ্যাকপটের টাকা তাদের মধ্যে সমানভাবে ভাগ করে দেয়া হয়। কিন্তু যদি কেউই সবগুলো নম্বর না মিলাতে পারে তবে পুরস্ককারের টাকা পরবর্তী ড্র-এর জ্যাকপটের সাথে যোগ করা হয় আর এভাবে জ্যাকপটের পরিমাণ এক সময় অনেক বড় আকার ধারণ করতে পারে।

প্রত্যেক শনিবার সুপার লটারি ড্রতে সর্বমোট চার ধরনের পুরষ্কার থাকে আর মাত্র তিনটি নম্বর মিললেই জেতা যায় একটি পুরষ্কার । নিম্নোক্ত ছকে শনিবার সুপার লোটো এর সকল পুরষ্কার সমূহ সংশ্লিষ্ট জয়ী নাম্বার এর সমন্বয় ও আনুমানিক পুরষ্কারের পরিমাণ সহ তুলে ধরা হয়েছেঃ

ম্যাচ জেতার সম্ভাবনা পুরষ্কার
6 1 in 13,983,816 2 Crores
5 1 in 54,201 50,000
4 1 in 1,032 500
3 1 in 57 50
শনিবার সুপার লটারি জেতার সামগ্রিক সম্ভাবনা: 1 in 54

শনিবার সুপার লটারি ড্র এর সময়

শনিবার সুপার লটারির ড্র অনুষ্ঠিত হয় প্রত্যেক শনিবার রাতে ভারতীয় সময় ১০ টা থেকে ১০: ৩০ এর মধ্যে এবং জি জিং টিভি চ্যানেলে তা সরাসরি দেখানো হয়।

শনিবার সুপার লটারির টিকেট

অনলাইন

শনিবার সুপার লটারির টিকেট অফিসিয়াল প্লেউইন লটারির ওয়েবসাইট থেকে কেনা যায়। অনলাইনে টিকেট কিনতে হলে আপনার অবশ্যই যথেষ্ট ক্রেডিটসহ একটি প্লেউইন লোটো কার্ড থাকতে হবে। এই কার্ডগুলো এসএমএস বা ইমেইলের মাধ্যমে অথবা আপনার নিকটস্থ অনুমোদিত খুচরা লটারি বিক্রেতার কাছ থেকে ২০০, ৫০০, ১০০০, ও ৫০০০ টাকা মূল্যমানের ক্রেডিটসহ কেনা যায়।

শনিবার সুপার লটারি অনলাইনে খেলার জন্য প্রত্যেক খেলোয়াড়কে ছয়টি নম্বর পছন্দ করতে হয়, যা নিজে নিজে করা যায় আবার লাকি পিক ঘরে টিক দিয়ে সয়ংক্রিয়ভাবেও করা যায়। আপনি কয়টি ড্র খেলবেন তাও বলে দিতে হবে। শনিবার সুপার লটারি সর্বচ্চো সাতটি ড্র পর্যন্ত অগ্রিম খেলা যায়।

শনিবার সুপার লটারির টিকেট অনলাইনে কেনা অনেক নিরাপদ আর টিকেট অনলাইনে কিনলে আপানার টিকেট হারিয়ে যাওয়ার কোন সম্ভাবনাই থাকে না কারন আপনার টিকেটের একটি কপি অনলাইনে সুরক্ষিত থাকে। তাছাড়া অনলাইনে টিকেট কিনলে একসাথে সর্বচ্চো সাতটি ড্র অগ্রিম খেলা যায়, এবং পুরষ্কারের টাকা সরাসরি আপনার প্লেউইন একাউন্টে চলে আসে যা আপনি যেকোন সময় তুলে নিতে পারবেন অথবা পুনরায় টিকেট কেনার জন্য ব্যবহার করতে পারবেন।

খুচরা

অনলাইনে কেনার পাশাপাশি, শনিবার সুপার লটারির টিকেট সশরীরে গিয়ে কোন অনুমোদিত খুচরা টিকেট বিক্রেতার কাছ থেকেও কেনা যায়। যে কোন অনুমোদিত খুচরা টিকেট বিক্রেতার দোকানে গিয়ে শনিবার সুপার লটারির প্লেস্লিপটি পূরণ করে দিলে দোকানি আপনাকে আপনার লটারি টিকেট দিবে। আপনার টিকেটটি অবশ্যই যত্নসহকারে সংরক্ষন করুন কারণ পুরষ্কারের টাকা তুলতে এই টিকেটটি লটারি কর্মকর্তার সামনে প্রদর্শন করতে হবে।

শনিবার সুপার লটারির পুরষ্কারের মেয়াদ থাকে মাত্র ৯০ দিন যার মধ্যে অবশ্যই জয়ী খেলোয়াড়কে তার পুরষ্কারের টাকা দাবি করতে হবে। তাই আমরা সবসময় খেলয়ারদেরকে, ড্র-এর পরক্ষনেই ফলাফলের সাথে তাদের টিকেট মিলিয়ে দেখার পরামর্শ দিয়ে থাকি। আর যদি কোন পুরষ্কার জিতে থাকেন তা যত দ্রুত সম্ভব তুলে নেয়ার জন্য আবেদন করতে হবে।