থান্ডারবল লটারি

ভারতের প্লেউইন লটারির আওতাধীন অন্যতম একটি লটারি খেলা হলো থান্ডারবল লটারি যা লটারিই খেলোওারদেরকে প্রত্যেক ড্রতেই বিপুল পরিমাণ অর্থ জেতার সুযোগ করে দেয় । থান্ডারবল লটারির নুন্ন্যতম জ্যাকপট হলো এক কোটি রুপি । যদি কেউ এই জ্যাকপট না জিততে পারে তবে তা পরবর্তী ড্র এর সাথে যোগ হয়ে জ্যাকপট এর পরিমাণ বাড়তে থাকে।

সর্বশেষ থান্ডারবল লটারির ফলাফল
মঙ্গলবার - 17th জানুয়ারী 2017
9 13 14 20 39 12
পরবর্তী থান্ডারবল লটারির জ্যাকপট
  • ₹ 1,00,00,000
  • মঙ্গলবার 24th জানুয়ারী

পূর্ববর্তী থান্ডারবল লটারির ফলাফল

থান্ডারবল লটারি ফলাফল আর্কাইভ
মঙ্গলবার 10th জানুয়ারী 2017
1 4 18 28 42 8
মঙ্গলবার 3rd জানুয়ারী 2017
8 18 19 27 41 15
মঙ্গলবার 27th ডিসেম্বর 2016
7 13 16 25 26 7
মঙ্গলবার 20th ডিসেম্বর 2016
14 20 23 33 34 8

থান্ডারবল লটারি কিভাবে খেলতে হয়ঃ

থান্ডারবল লটারি খেলার জন্য প্রত্যেক খেলোয়াড়কেই ৬টি নম্বর পছন্দ করতে হয়, যার মধ্যে ৫টি নম্বরকে মুল নম্বর ও শেষের নম্বরটিকে থান্ডারবল নম্বর বলা হয়। ১ থেকে ৪২ এর মধ্যে থেকে প্রথম ৫টি নম্বর পছন্দ করতে হয়, আর থান্ডারবল নম্বর পছন্দ করতে হয় ১ থেকে ১৫ এর মধ্যে থেকে। প্লেউইন লটারি মেশিন এর লাকিপিক বোতাম চেপে খেলোয়াড়রা এই ৬টি নম্বরই স্বয়ংক্রিয়ভাবে বাছাই করে নিতে পারে।

জ্যাকপট জিততে হলে আপনার টিকেটের সবকয়টি নম্বরই ড্র এর ফলাফল এর সাথে মিলতে হবে। থান্ডারবল লটারিতে জ্যাকপট ছাড়াও আরও সাতটি বিভাগে পুরস্কার দেয়া হয়। সর্বনিম্ন পুরস্কারটি, যার পরিমাণ ২০ টাকা(রুপি), জিততে হলে আপনাকে কমপক্ষে থান্ডারবল নম্বরসহ মুল নম্বরগুলো থেকে আরও একটি নম্বর মিলাতে হবে ।

জ্যাকপট ও অন্যান্য পুরস্কার

নিম্নোক্ত ছকে থান্ডারবল লটারির এর সকল পুরষ্কার সমূহ সংশ্লিষ্ট জয়ী নাম্বার এর সমন্বয় ও আনুমানিক পুরষ্কারের পরিমাণ সহ তুলে ধরা হয়েছেঃ

ম্যাচ জেতার সম্ভাবনা পুরষ্কার(₹)
৫ + থান্ডারবল ১২,৭৬০,০২০ তে এক ১ কোটি
৯১১,৪৩০ তে এক ৪০,০০০
৪ + থান্ডারবল ৬৮,৯৭৩ তে এক ২৫,০০০
৪,৯২৭ তে এক ২,৫০০
৩ + থান্ডারবল ১,৯১৬ তে এক ১,০০০
১৩৭ তে এক ৫০
২ + থান্ডারবল ১৬৪ তে এক ৫০
১ + থান্ডারবল ৩৯ তে এক ২০
থান্ডারবল লটারিতে সামগ্রিকভাবে কোন পুরষ্কার জেতার সম্ভাবনা ২৫ এ এক ।

থান্ডারবল ড্র সপ্তাহে একবার মঙ্গলবার রাত ১০টা থেকে ১০‌‍টা ৩০ মিনিটের মধ্যে অনুষ্ঠিত হয়। এবং টেলিভিশন চ্যানেল জি জিং এ সরাসরি সম্প্রচার করা হয়।

থান্ডারবল টিকেট কোথায় পাওয়া যায়?

অনলাইন

ইন্টারনেটের মাধ্যমে প্লেউইন লটারির ওয়েবসাইট থেকে যে কোন ব্যাক্তি থান্ডারবল লটারির টিকেট কিনতে পারেন। অনলাইনে খুব সহজেই টিকেট কেনা যায়। অনলাইনে থান্ডারবল লটারির টিকেট কিনতে আপনাকে প্রথমে আপনার লটারি নম্বর পছন্দ করতে হবে যা আপনি নিজেও করতে পারেন অথবা লাকি পিক ঘরে টিক চিহ্ন দিয়ে লটারি মেশিনের মাধ্যমেও পছন্দ করতে পারেন। আপনি কত সপ্তাহের জন্য ( সর্বোচ্চ ছয় সপ্তাহ অগ্রিম ) খেলবেন তাও এখানে ঠিক করে দিতে হবে

অনলাইনে লটারি টিকেট কিনতে হলে আপনার দরকার হবে একটি প্লেউইন কার্ডের যা যেকোনো খুচরা লটারি বিক্রেতার কাছেই পাওয়া যায় অথবা মোবাইলের ক্ষুদে বার্তার বা ইমেইলের মাধ্যমেও কেনা যায়। প্রতিটি কার্ডে ২০০, ৫০০, ১০০০ অথবা ৫০০০ টাকা আগে থেকেই দেয়া থাকে আর এই কার্ডের মাধ্যমেই আপনাকে অনলাইনে লটারি টিকেটের মূল্য পরিশোধ করতে হবে।

অনলাইনে টিকেট কেনা যেমন সহজ তেমনই অনেক সুবিধাও পাওয়া যায়, যার মধ্যে অন্যতম হলো টিকেটের একটি নকল কপি অনলাইনে জমা রাখতে পারা, টিকেট কেনার জন্য লাইন ধরতে না হওয়া, অগ্রিম টিকেট কিনতে পারা, আর সবচেয়ে বড় সুবিধা হলো যে আপনার পুরষ্কারের টাকা সরাসরি আপনার প্লেউইন কার্ডেই দিয়ে দেয়া হবে যা দিয়ে আপনি আবার টিকেট কিনতে পারবেন অথবা প্রয়োজন হলে সেই টাকা ইচ্ছে মতো তুলেও নিতে পারবেন।

খুচরা বিক্রেতা

অনলাইন ছাড়াও থান্ডারবল লটারির টিকেট সশরীরে গিয়ে যেকোনো অনুমোদিত খুচরা বিক্রেতার কাছ থেকেও কেনা যায়। খুচরা বিক্রেতার কাছ থেকে কিনতে হলে, আপনার পছন্দের নম্বরগুলো দিয়ে প্লে স্লিপটি পুরন করতে হবে এবং আপনি কয়টি ড্র খেলবেন তাও টিকেটে উল্লেখ করতে হবে। তারপর প্লেস্লিপটি ক্যাশিয়ার এর কাছে দিলে সে লটারি মেশিন থেকে আপনাকে আপনার টিকেটটি প্রসেস করে দিবে, এই টিকেটটিই আপনার সংশ্লিষ্ট লটারি ড্র এ অংশগ্রহণ করার প্রমাণপত্র। আপনি যদি খুচরা বিক্রেতার কাছ থেকে লটারি টিকেট ক্রয় করেন তবে অবশ্যই আপনার টিকেটটি যত্নসহকারে সংরক্ষণ করুন কারণ পুরষ্কারের টাকা তুলতে হলে অবশ্যই আপনাকে এই টিকেটটি দেখাতে হবে।

থান্ডারবল লটারির পুরষ্কার অবশ্যই ৯০ দিনের মধ্যে তুলতে হয় তাই অবশ্যই ড্র এর পরপরই ড্র-এর ফলাফল দেখুন এবং যদি কোন পুরষ্কার পেয়ে থাকেন তা উত্তোলনের জন্য আবেদন করুন।