বিগ টিকেট

দ্য বিগ টিকেট লটারি র্যাফেল আবু ধাবি আন্তর্জাতিক বিমানবন্দরের বাহিরে সঞ্চালিত হয় এবং মিলিয়ন দিরহাম (এইডি) এর পাশাপাশি খেলোয়ারদের ল্যান্ড রোভারস ,বিএমডব্লিউ,করভেটস এর মত স্বপ্নের গাড়ি জেতার সুযোগ করে দেয়। প্রতি মাসে একবার ড্র অনুষ্ঠিত হয় এবং অনলাইন অথবা সংযুক্ত আরব আমিরাতের বাছাইকৃত স্থানসমূহ থেকে টিকেট ক্রয় করা যাবে।

নীচের লিঙ্কটিতে ক্লিক করে বিগ টিকেটের ফলাফলগুলি দেখুন বা আপনি কোন মাসে দেখতে চান তা বাছাই করুন:
বিগ টিকেটের ফলাফল
নভেম্বরঅক্টোবরসেপ্টেম্বরআগস্টজুলাই

Lotto India Independence Day Bumper

যেভাবে বিগ টিকেট খেলতে হয়

আবু ধাবি বড় টিকিটের চিত্রআপনি অনলাইনেই খেলুন কিংবা সংযুক্ত আরব আমিরাতে ভ্রমণের সময়, বিগ লটারিতে প্রবেশ করা সহজ।.

আপনি আবু ধাবি আন্তর্জাতিক বিমানবন্দরের টিকেট কাউন্টার থেকে অথবা আল আইন ডিউটি ফ্রি থেকে টিকেট ক্রয় করতে পারবেন, আপনাকে বৈধ ছবি পরিচায়ক উপস্থাপন করতে হবে, যেমন পাসপোর্ট। আপনার টিকেট সাথে সাথে ইস্যু হয়ে যাবে। .

আপনি যদি অনলাইনে খেলে থাকেন, আপনাকে শুধু অফিশিয়াল ওয়েবসাইটে একটি একাউন্ট নিবন্ধন করে নিতে হবে। আপনাকে একটি বৈধ ছবি পরিচায়ক থেকে তথ্য প্রদান করতে হবে, যেমন একটি পাসপোর্ট নম্বর।

আপনি যদি সংযুক্ত আরব আমিরাতের বাহিরেও বসবাস করেন তবুও গেইমে অনলাইনে অংশগ্রহণ করতে পারবেন, তাই এটি ভারত এবং অন্যান্য দেশ সমূহেও বিদ্যমান। অনলাইন টিকেট ২৪ ঘন্টার মধ্যে ইমেইল এর মাধ্যমে পাঠিয়ে দেওয়া হবে।

ক্যাশ ড্র এর জন্য টিকেটের মূল্য এইডি ৫০০ (আনুমানিক ১০,০০০ ভারতীয় রুপি)। আপনি যদি একই লেনদেনে দুটি টিকেট ক্রয় করেন তাহলে আপনি তৃতীয় টিকেট টি বিনা মূল্যে পাবেন।

যেভাবে ড্র কাজ করে

প্রতিমাসে একবার ড্র অনুষ্ঠিত হয়, নির্দিষ্টভাবে ৩রা তারিখ। দ্য বিগ টিকেট ওয়েবসাইটে শিডিউলটি অগ্রীম প্রকাশ করা হয়। সকল টিকেট বিক্রির পরই একমাত্র বিশেষ ড্র গুলো পরিকল্পনা করা হয়। ড্র গুলো ঐতিহ্যগতভাবে আবু ধাবি আন্তর্জাতিক বিমানবন্দরের এরাইভাল হলে, বিগ টিকেট স্টাফ ও বিমানবন্দর কর্মকর্তাদের তত্ত্বাবধানে পরিচালনা করা হয়। যাহোক, করোনাভাইরাস প্যান্ডেমিক এর জন্য ড্রগুলোকে অনলাইনে নিয়ে নেওয়া হয়েছে।

প্রত্যেকটি বিগ টিকেট প্রবেশ ক্রয় এর জন্যে, আপনাকে ছয় সংখ্যার একটি অনন্য র্যাফেল সংখ্যা প্রদান করা হবে। প্রত্যেকটি ড্র এর দিন, সকল ক্রয়কৃত র্যাফেল সংখ্যা একটি ড্রামের ভেতর রাখা হয় এবং র্যান্ডম ভাবে বিজয়ী টিকেট বাছাই করা হয়। জ্যাকপট বিজয়ী হিসেবে একটি টিকেট তোলা হবে, এবং আরো বিভিন্ন ছোট ক্যাশ পুরস্কার ও রয়েছে। সেরা পুরস্কারটি আগেভাগেই প্রচারণা করা হয় এবং প্রায় ২০ মিলিয়ন এইডি (আনুমানিক ৪০ কোটি ভারতীয় রুপি) এর সমতুল্য হয়ে থাকে।

ক্যাশ ড্র এর জন্য কতগুলো টিকেট বিক্রি করা যাবে তার কোন সীমাবদ্ধতা নেই। কতগুলো টিকেট বিক্রি হয়েছে তার ওপর পুরস্কার জেতার সম্ভাবনা নির্ভর করে।

ড্রিম কার প্রদান

মাসিক ক্যাশ ড্র এর পাশাপাশি, দ্য বিগ টিকেট আরো অন্যান্য বিলাসবহুল পুরস্কারসমূহ প্রদান করে থাকে। ড্রিম কার এর ড্র প্রতি দুই মাসে একবার অনুষ্ঠিত হয়। সর্বোচ্চ পুরস্কারটি হছে রেঞ্জ রোভার অথবা পোরশের মত একটি গাড়ি। পুরস্কারটি অগ্রীম প্রচারণা করা হবে।

বিদ্যমান টিকেট সংখ্যা বিক্রির সময় ঘোষণা করা হয়। প্রবেশমূল্য পুরস্কারের মূল্যের ওপর নির্ভর করে থাকে কিন্তু এটি হয় এইডি ৫০,১০০ অথবা ২০০ হবে (প্রায় ১,০০০,২,০০০ অথবা ৪,০০০ ভারতীয় রুপি)

যেভাবে পুরস্কার সংগ্রহ করবেন

আপনি আবু ধাবি আন্তর্জাতিক বিমানবন্দরেরর ইতিহাদ ক্যাটারিং কার্যালয় থেকে আপনার পুরস্কারটি সংগ্রহ করতে পারবেন। কার্যালয়টি গালফ আদর্শ সময় (জিএসটি) অনুযায়ী সকাল ৮:০০ টা থেকে বিকেল ৬:০০ টা পর্যন্ত খোলা থাকে। পুরস্কার গ্রহণের জন্যে, আপনাকে ছবি পরিচায়কটি দেখাতে হবে যা টিকেট ক্রয় করার সময় ব্যবহার করেছিলেন।

আপনি যদি সংযুক্ত আরব আমিরাতের বাহিরে বসবাস করেন তাহলে আপনি আপনার অর্জন ব্যাংক এর লেনদেন এর মাধ্যমে পরিশোধ করার জন্যে ব্যবস্থা করতে পারবেন। এটি খুবই দৃঢ় নিরাপত্তা পর্যবেক্ষণ এর ওপর এবং একই সাথে আপনার নিম্নোক্ত কাগজাদি প্রদানের শর্তের ওপর নির্ভর করেঃ

আপনি যদি একটি স্বপ্নের গাড়ি জিতে থাকেন কিন্তু সংযুক্ত আরব আমিরাতের বাহিরে বসবাস করেন, তাহলে এটি রপ্তানি এবং যেকোন আনুষাংগিক খরচ প্রদান করার দায়িত্ব আপনার। লটারি সরবরাহকারী আপনার হয়ে গাড়ি হস্তান্তর করবে না। দ্য বিগ টিকেটে জেতা গাড়ির পরিবর্তে এর সমতুল্য ক্যাশ বিনিময় করা যাবে না। নিবন্ধিত মালিক হিসেবে, আপনার সিদ্ধান্ত অনুযায়ী গাড়ি বিক্রয় অথবা লেনদেন করার স্বাধীনতা থাকবে কিন্তু লটারি সরবরাহকারী গাড়ির পুনঃবিক্রি মূল্যের নিশ্চয়তা দেয় না।

বিজয়ীরা

১৯২২ সালে অবতরণ করার পর থেকে দ্য বিগ টিকেট মিলিয়ন মিলিয়ন ক্যাশ পুরস্কার প্রদান করেছে, এইডি ২০ মিলিয়ন (প্রায় ৪০ কোটি ভারতীয় রুপি) এর জ্যাকপট পুরস্কার সহ। বড় বিজয়ীরা পৃথিবীর নানা প্রান্ত থেকে এসেছে, ভারত হতে অসংখ্য সহ।.

মোহন কুমার চন্দ্রদাস ছিলেন সৌভাগ্যবান বিজয়ীদের একজন, মার্চ ২০২০ এ আবু ধাবি তে অনুষ্ঠিত বিগ ১০ মিলিয়ন সিরিজ র্যাফেল ১৩ তে এইডি ১০ মিলিয়ন (প্রায় ২০ কোটি ভারতীয় রুপি ) জিতেছিলেন। কোভিড-১৯ প্রকোপ এর পরিণতি স্বরুপ, সচরাচর জনসম্মুখের পরিবর্তে ড্র টি ফেসবুকে প্রচার করা হয়। চন্দ্রদাস বন্ধুদের সাথে শপিং এ ছিলেন যখন তাকে ফোন করে জানানো হয় তিনি জ্যাকপট বিজয়ী হয়েছেন। তিনি বলেছিলেনঃ “আপনি নিশ্চিত? ঠিক আছে, ধন্যবাদ, অসংখ্য ধন্যবাদ!”

জানুয়ারি ২০২০ এ, আব্দুসসালাম এন,ভি, এইডি ২০ মিলিয়ন (৩৯ কোটি ভারতীয় রুপির অধিক) জয় করার মাধ্যমে বিগ টিকেট লটারির অন্যতম বড় বিজয়ী হয়েছেন। তার কাছে প্রাথমিক ভাবে পৌছানো যাচ্ছিল না কারণ তিনি ভুলবশত ওমান, যেখানে তিনি কাজের জন্য থাকতেন তার পরিবর্তে ভারতের টেলিফোন কোড প্রদান করেছিলেন। আব্দুসসালাম, যিনি কেরালার কোয়িকোড ডিস্ট্রিক্ট এর বাসিন্দা, বলেছেন তিনি এই সৌভাগ্য তার পরিবার ও বন্ধুবান্ধবদের সাথে ভাগাভাগি করে নিবেন। দ্বিতীয় বারের মত বাবা হবার পর, তিনি তার স্ত্রী এবং সন্তানদের পুনরায় ওমানে স্বাগত জানানোর প্রস্তুতি নিচ্ছেন যারা প্যান্ডেমিক এর জন্য কেরালা ফিরে গিয়েছিল।

বিগ টিকেট জিজ্ঞাসা

  1. খেলার জন্যে আমার বয়স কত হওয়া লাগবে ?
  2. বিগ টিকেট খেলতে কত খরচ হয়?
  3. কখন এবং কোথায় ড্র গুলো অনুষ্ঠিত হয়?
  4. ক্যাশ ড্র এবং বিশেষ ড্র এর মধ্যে পার্থক্য কী?
  1. উইকেন্ড এবং কাউন্টডাউন বোনানজা কী?
  2. আমাকে কি বিগ টিকেট অর্জনগুলোর ট্যাক্স দিতে হবে?
  3. টিকেট হারিয়ে গেলে আমি কী করবো?
  4. বিগ টিকেট লটারি কখন শুরু হয়?

উত্তর

১. খেলার জন্যে আমার বয়স কত হওয়া লাগবে ?

বিগ টিকেট লটারি খেলার জন্যে আপনাকে অন্তত ১৮ বছর বয়সী হতে হবে। আপনি ১৮ বছরের কম বয়সী একজন শিশুর জন্যেও টিকেট ক্রয় করতে পারবেন যদি আপনি তাদের বৈধ অভিভাবক হোন এবং আপনি যদি দুজনেরই বৈধ আইডি বা পাসপোর্ট প্রদান করেন।

২. বিগ টিকেট খেলতে কত খরচ হয়?

ক্যাশ ড্র এর টিকেট মূল্য এইডি ৫০০ ( প্রায় ১০,০০০ ভারতীয় রুপি)। বিশেষ ড্র এর টিকেট মূল্য, যেমন ড্রিম কার ড্র, এইডি ৫০, ১০০ এবং ২০০ এর মাঝে পরিবর্তিত হয়।

৩. কখন এবং কোথায় ড্র গুলো অনুষ্ঠিত হয়?

প্রতি মাসের তৃতীয় দিন বিগ টিকেট ড্র অনুষ্ঠিত হয়। ড্র গুলো ঐতিহ্যগতভাবে আবু ধাবি আন্তর্জাতিক বিমানবন্দরের এরাইভাল হলে পরিচালনা করা হয়।

৪. ক্যাশ ড্র এবং বিশেষ ড্র এর মধ্যে পার্থক্য কী?

ছোট ক্যাশ পুরস্কারের পাশাপাশি, ক্যাশ ড্র তে, মিলিয়ন দিরহাম সমমূল্যের পুরস্কার প্রদান করা হয়। এই ড্রগুলোর ক্ষেত্রে কেমন সংখ্যক টিকেট বিক্রি করা যাবে তার কোন সীমাবদ্ধতা নেই এবং ড্র গুলো সাধারণত কয়েক মাস পূর্বেই ঘোষণা করা হয়।

বিশেষ ড্র গুলোতে সেরা পুরস্কার হিসেবে বিলাসবহুল গাড়ি এবং ড্রিম হলিডে ,একই সাথে ছোট ক্যাশ পুরস্কার প্রদান করা হয়। টিকেট সংখ্যা সীমিত এবং কেবলমাত্র সকল টিকেট বিক্রি হওয়ার পরই ড্র গুলো পরিকল্পনা করা হয়।

৫. উইকেন্ড এবং কাউন্টডাউন বোনানজা কী?

উইকেন্ড বোনানজা আপনাকে ফ্রি টিকেট জেতার সুযোগ দেয়। আপনি যদি বৃহস্পতিবার এবং শনিবার এর মাঝে “২টি কিনলে ১টি ফ্রি” প্রচারণায় অংশগ্রহণ করেন, তাহলে আপনি পরবর্রতী রবিবারের একটি স্পেশাল মিনি ড্র তে প্রবেশ করতে পারবেন। দশ টি নাম তোলা হবে এবং তারা প্রত্যেকে যে বিগ টিকেট ড্র তে প্রবেশ করেছেন তার জন্যে আরো তিনটি ফ্রি টিকেট পাবেন।

কাউন্টডাউন বোনানজাও ঠিক একই রকমভাবে কাজ করে, শুধু এটি কেবলমাত্র মাসের শেষ পাঁচ দিন ধরে অনুষ্ঠিত হয়। সকল ড্র এরই উইকেন্ড বা কাউন্টডাউন বোনানজা থাকে নাঃ বিগ টিকেট ওয়েবসাইট এবং সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে অগ্রীমভাবে প্রচারণাগুলো ঘোষণা করা হবে।

৬. আমাকে কি বিগ টিকেট অর্জনগুলোর ট্যাক্স দিতে হবে?

পুরস্কারগুলো আপনার বসবাসরত দেশের ট্যাক্স আইনের আওতাধীন হবে। খেলোয়ারদের লটারি টিকেট এর ওপর কোন প্রকার ভ্যাট দেওয়া লাগবে না কারণ তা লটারি সরবরাহকারী পরিশোধ করে দেন।

৭. টিকেট হারিয়ে গেলে আমি কী করবো?

অনলাইনে ক্রয়কৃত টিকেটসমূহ অথবা আবু ধাবির বাছাইকৃত স্থান থেকে ক্র্য করা কম্পিউটারাইজড টিকেট সাধারণত প্রতিস্থাপন করা যায়। কেবল help@bigticket.ae তে আপনার টিকেট হারানোর ব্যপারটি ইমেইল করে জানান। আপনি যদি ম্যানুয়ালি টিকেট পেয়ে থাকেন, তাহলে আরো অতিরিক্ত পদক্ষেপ নেওয়া হবে আপনি টিকেটের প্রকৃত মালিক কিনা তা যাচাই এর জন্য।

৮. বিগ টিকেট লটারি কখন শুরু হয়?

“ড্রিম বিগ উইথ বিগ টিকেট” ” শিরোনামে ১৯৯২ সালে বিগ টিকেট আবু ধাবি প্রথম অনুষ্ঠিত হয়। মূল পুরস্কার হিসেবে ছিল এইডি ১ মিলিয়ন (প্রায় ২ কোটি ভারতীয় রুপি)।