বিগ টিকেট

বিগ টিকেট লটারি র‍্যাফেল আবু ধাবি আন্তর্জাতিক বিমানবন্দরের বাইরেই অনুষ্ঠিত হয় এবং অংশগ্রহণকারীদের মিলিয়ন দিরহাম এর সাথে সাথে তাদের স্বপ্নের গাড়ি যেমন ল্যান্ড রোভারস, বিএমডাব্লিউ এবং করভেটস জেতার সুযোগ করে দেয়। প্রতি মাসে এর ড্র অনুষ্ঠিত হয় এবং অনলাইন বা আবু ধাবির নির্ধারিত কিছু স্থান থেকে টিকেট সংগ্রহ করা যায়।


কীভাবে বিগ টিকেট খেলতে হয়

আপনার কেনা প্রতিটি বিগ টিকেট প্রবেশাধিকার এর জন্য আপনাকে একটি অনন্য ছয় অংকের র‍্যাফেল সংখ্যা প্রদান করা হবে। প্রতিটি ড্র এর দিন, বিক্রয় হওয়া সকল র‍্যাফেল সংখ্যা একটি পাত্রে একসাথে রাখা হবে এবং বিজয়ী সংখ্যা বিচ্ছিন্ন ভাবে নির্ধারণ করা হবে। একটি টিকেট নির্ধারণ করা হবে জ্যাকপট বা স্বপ্নের পুরস্কারের বিজয়ী হিসেবে এবং আরও ছোট অর্থ পুরস্কারও থাকবে সাথে।

অর্থ পুরস্কারের জন্য কয়টি টিকেট বিক্রয় করা হবে তার কোন নির্ধারিত সীমা নেই তবে বিশেষ ড্র, যেমন স্বপ্নের গাড়ির ড্র এর জন্য, টিকেট সংখ্যা সীমিত। টিকেট এর সংখ্যা বিক্রয় শুরু হওয়ার সময় ঘোষণা করা হয়।

প্রতি মাসে ড্র অনুষ্ঠিত হয় কিন্তু এর জন্য নির্ধারিত কোন তারিখ বা সময় নেই। বিগ টিকেট ওয়েবসাইটে নির্ধারিত সময় আগে থেকে জানিয়ে দেয়া হবে। বিশেষ ড্র কেবল মাত্র সকল টিকেট বিক্রয় শেষ হলেই অনুষ্ঠিত হয়। আবু ধাবি আন্তর্জাতিক বিমানবন্দরের আগমনী হলে বিগ টিকেট কর্মচারী ও কর্মকর্তাদের নজরদারিতে ড্র গুলো অনুষ্ঠিত হয়।

পুরস্কার জেতার সম্ভাবনা নির্ভর করে কতগুলো টিকেট বিক্রয় হয়েছে তার উপর।

আমি বিগ টিকেট প্রবেশাধিকার কোথা থেকে কিনতে পারি?

আপনি যদি সংযুক্ত আরব আমিরাতে বাস করে থাকেন, আপনি বিগ টিকেট ওয়েবসাইটে একটি অ্যাকাউন্টে রেজিস্ট্রেশন করে অনলাইনে খেলতে পারেন। এর জন্য আপনাকে একটি বৈধ ছবি সনাক্তকারী তথ্য, যেমন পাসপোর্ট নাম্বার প্রদান করতে হবে। আপনার যেকোন পুরস্কার দাবি করতে এই আইডি এর প্রয়োজন হবে, তাই আপনার সঠিক তথ্য প্রদান করা জরুরি। রেজিস্টার করার পর আপনি ডেবিট বা ক্রেডিট কার্ড বা ক্যাশ অন ডেলিভারি (সিওডি) এর মাধ্যমে টিকেট কিনতে পারবেন।

অনলাইন টিকেট গুলো ইমেইল এর মাধ্যমে ২৪ ঘণ্টার মধ্যে আপনার কাছে পৌঁছে যাবে। মাসের প্রথম সপ্তাহের মধ্যে যারা কিনবেন তারা ২৪-৪৮ ঘণ্টার মধ্যেই টিকেট পেয়ে যাবেন, মাসের শেষের দিকে টিকেট কেনার জন্য অতিরিক্ত ভিড়ের চাপ থাকে প্রতি মাসেই এবং এর জন্য প্রক্রিয়াকরণে বেশি সময় দরকার হয়।

আপনি আবু ধাবি বিমানবন্দর, আল আইন ডিউটি ফ্রি, গোয়েফাত ডিউটি ফ্রি, আবু ধাবি শহর টার্মিনাল এবং অ্যাডনেক এক্সপো চেক-ইন থেকেও টিকেট কিনতে পারেন। আপনাকে একটি বৈধ ছবি সনাক্তকারী যেমন পাসপোর্ট দেখাতে হবে। সাথে সাথেই আপনার জন্য একটি টিকেট দিয়ে দেয়া হবে। সংযুক্ত আরব আমিরাতের নাগরিক না হলে আপনি অনলাইনে খেলতে পারবেন না তবে এই স্থান গুলো থেকে টিকেট কিনতে পারবেন।

অর্থ পুরস্কারের টিকেট গুলোর দাম ৫০০ দিরহাম, যেখানে স্বপ্নের পুরস্কার জেতার টিকেটগুলো পুরস্কারের সাম অনুযায়ী বিভিন্ন ধরণ হয়ে থাকে। এগুলোর দাম ৫০, ১০০ বা ২০০ হয়ে থাকে। দুটি একই ধরণের টিকেট কিনলে আপনি তৃতীয়টি ফ্রি পাবেন।

কীভাবে বিগ টিকেট পুরস্কার দাবী করা যায়

আবু ধাবি আন্তর্জাতিক বিমানবন্দরের ইতিহাদ কেটারিং অফিস থেকে বিজয়ীদের আমন্ত্রণ করা হবে তাদের পুরস্কার বুঝে নেয়ার জন্য। গালফ স্ট্যান্ডার্ড সময় (জিএসটি) অনুযায়ী সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অফিস খোলা থাকে। পুরস্কার নিতে আপনাকে একটি বৈধ ছবি সনাক্তকারী প্রদান করতে হবে যেটি আপনি টিকেট কিনতে ব্যবহার করেছেন।

যদি আপনি সংযুক্ত আরব আমিরাতের বাইরে থেকে থাকেন তবে আপনি আপনার পুরস্কার ব্যাংক ট্রান্সফারের মাধ্যমে পাওয়ার ব্যবস্থা করতে পারেন। এটি কঠোর নিরাপত্তা পরীক্ষার বিষয় এবং শুধু মাত্র আপনার নিম্নলিখিত কাগজ পত্র প্রদানের শর্তে:

আপনি যদি সংযুক্ত আরব আমিরাতের বাইরে থেকে স্বপ্নের গাড়ি জিতে থাকেন, তবে এর রপ্তানি ব্যবস্থা এবং অন্যান্য খরচ বহনের সম্পূর্ণ দায়িত্ব আপনার। আপনার পক্ষ থেকে গাড়ি পরিবহনের কোন দায়িত্ব লটারি নেবে না। বিগ টিকেট লটারিতে জেতা গাড়ি এর সমতুল্য অর্থ দ্বারা প্রতিস্থাপন করা হবে না। রেজিস্টার করা মালিক হিসেবে আপনি গাড়িটি বিক্রয় বা লেনদেন করার সম্পূর্ণ ক্ষমতা রাখেন তবে পুনরায় বিক্রির সময় এর মূল্য সম্পর্কে লটারি গ্যারান্টি দেবে না।

বিগ টিকেট লটারি প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

  1. 1. খেলার জন্য আমার কত বছর বয়সী হতে হবে?
  2. 2. টিকেট এর দাম কত?
  3. 3. কখন এবং কোথায় ড্র অনুষ্ঠিত হয়?
  4. 4. ক্যাশ ড্র এবং বিশেষ ড্র এর পার্থক্য কী?
  1. 5. উইকেন্ড এবং কাউন্টডাউন বোনানজাস কি?
  2. 6. আমাকে কি বিগ টিকেটে জেতা পুরস্কারের ওপর কর দিতে হবে?
  3. 7. আমি আমার টিকেট হারিয়ে ফেললে কী করব?
  4. 8. বিগ টিকেট কখন শুরু হয়েছে?

উত্তর


1. খেলার জন্য আমার কত বছর বয়সী হতে হবে?

বিগ টিকেট খেলার জন্য কোন ন্যূনতম বয়সসীমা নেই তবে আপনার প্রবেশের জন্য একটি বৈধ পাসপোর্ট থাকতে হবে।

শীর্ষে

2. টিকেট এর দাম কত?

অর্থ পুরস্কারের টিকেট গুলোর সাম ৫০০ দিরহাম। বিশেষ ড্র এর যেমন স্বপ্নের গাড়ির ড্র এর টিকেট গুলোর দাম বিভিন্ন রকম হয় ৫০, ১০০ এবং ২০০ দিরহামের মধ্যে।

শীর্ষে

3. কখন এবং কোথায় ড্র অনুষ্ঠিত হয়?

প্রতি মাসে বিগ টিকেট ড্র অনুষ্ঠিত হয় কিন্তু এর জন্য নির্ধারিত কোন তারিখ নেই। বিগ টিকেট ওয়েবসাইটে নির্ধারিত তারিখ এবং সময় আগে থেকে জানিয়ে দেয়া হবে। আবু ধাবি আন্তর্জাতিক বিমানবন্দরের আগমনী হলে ড্র গুলো অনুষ্ঠিত হয়।

শীর্ষে

4. ক্যাশ ড্র এবং বিশেষ ড্র এর পার্থক্য কী?

ক্যাশ ড্র এ মিলিয়ন দিরহামের একটি শীর্ষ প্রস্তাব আছে যার সাথে অনেক গুলো ছোট ছোট অর্থ পুরস্কার আছে। এই ড্র এর জন্য কতগুলো টিকেট বিক্রয় করা যাবে তার কোন সীমা নেই এবং ড্র গুলো কয়েক মাস আগে থেকেই ঘোষণা করা হয়।

বিশেষ ড্র শীর্ষ পুরস্কার হিসেবে বিলাসবহুল গাড়ি এবং স্বপ্নের ছুটির দিন সহ অনেক ছোট ছোট অর্থ পুরস্কার প্রস্তাব করে। এর টিকেট সীমিত এবং একমাত্র সকল টিকেট বিক্রয় করা হয়ে গেলেই এর ড্র নির্ধারিত হয়।

শীর্ষে

5. উইকেন্ড এবং কাউন্টডাউন বোনানজাস কি?

উইকেন্ড বোনানজাস আপনাকে একটি ফ্রি লটারি টিকেট জেতার সুযোগ দেয়। যদি আপনি বৃহস্পতি থেকে শনিবারের মধ্যে ‘২টি কিনুন ১টি ফ্রি পান’ টিকেট প্রচারণায় অংশ নেন, আপনি এর পরের রবিবারের বিশেষ মিনি-ড্র এর জন্য মনোনীত হবেন। যেখানে ১০টি নাম তোলা হবে এবং এদের প্রত্যেকে যেই বিগ টিকেট ড্র তে প্রবেশ করেছিল সেখান থেকে আরও তিনটি ফ্রি টিকেট পাবে।

কাউন্টডাউন বোনানজা ঠিক একইভাবে কাজ করে, শুধুমাত্র এটি মাসের শেষ পাঁচদিনে অনুষ্ঠিত হয়। সকল ড্র এর ক্ষেত্রে উইকেন্ড বা কাউন্টডাউন বোনানজা থাকেনা; এর প্রচারণা গুলো আগে থেকেই বিগ টিকেট ওয়েবসাইট এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষিত হবে।

শীর্ষে

6. আমাকে কি বিগ টিকেটে জেতা পুরস্কারের ওপর কর দিতে হবে?

ট্যাক্সের মূল্য আপনি যেই দেশের নাগরিক সেই দেশের আইন অনুযায়ী আরোপিত হবে। খেলোয়াড়দের লটারি টিকেটের ওপর কোন ভ্যাট প্রদান করতে হবে না কারণ এটি সরবরাহকারী দ্বারাই প্রদান করা হয়ে থাকে।

শীর্ষে

7. আমি আমার টিকেট হারিয়ে ফেললে কী করব?

অনলাইনে ক্রয়কৃত বা আবু ধাবির নির্ধারিত স্থান থেকে কম্পিউটারের মাধ্যমে কেনা টিকেট সহজেই প্রতিস্থাপন যোগ্য। শুধু help@bigticket.ae -তে টিকেট হারিয়ে যাওয়ার ঘটনা প্রতিবেদন করে ইমেইল করলেই হবে। যদি আপনাকে একটি ম্যানুয়াল টিকেট দেয়া হয়, তবে আরও কিছু পদক্ষেপ গ্রহণ করা হয় আপনিই সঠিক মালিক কিনা তা যাচাই করতে। /p> শীর্ষে

8. বিগ টিকেট কখন শুরু হয়েছে?

বিগ টিকেট আবু ধাবি প্রথম ১৯৯২ সালে অনুষ্ঠিত হয়েছে যার ট্যাগলাইন ছিল “বিগ টিকেটের সাথে বড় স্বপ্ন দেখুন।” মূল পুরস্কার ছিল এক মিলিয়ন দিরহাম।

শীর্ষে