লোটো ইন্ডিয়া

play
ভারতীয় লটারি আইনগুলি

ভারতে জুয়া খেলার খেত্ত্রে কিছু আইনি বাধানিষেধ থাকলেও, প্রত্যেক রাজ্যই জুয়া ও লটারি বিষয়ক নিজ নিজ আইন প্রনয়ন করে থাকে, আর অনেক রাজ্যেই অনলাইনে লটারি খেলা সহ যেকোনো লটারি খেলাই বৈধ।

আরও জানুন
লটারির তুলনা

আপনি যদি ভারত থেকে পাওয়ারবল, মেগা মিলিয়ন্স অথবা ইউরমিলিয়ন্স এর মতো আন্তর্জাতিক লটারি খেলতে চান তবে আমাদের লটারির তুলনামুলক ছক আপানাকে সবচেয়ে ভাল লটারিটি বেছে নিতে সাহায্য করবে।

আরও জানুন

প্লেউইন লটারি

ভারতে বহু সংখ্যক লটারি গেম অনুষ্ঠিত হয়, যার সবগুলিই রাজ্য সরকারের সংস্থাগুলির দ্বারা পরিচালিত হয়। সবচেয়ে বড় লটারি যেটি ভারতে খেলা হয় সেটি হল প্লেউইন লটারি, যেটি সিকিম সরকার দ্বারা পরিচালিত হয়। প্লেউইন লটারি অনেকগুলি লটারি নিয়ে গঠিত যার মধ্যে থান্দারবল, বৃহস্পতিবার সুপার লটারি ও শনিবার সুপার লটারি বিখ্যাত। একই লটারির ভিতরে অনেকগুলো লটারি খেলার সুযোগ থাকায় লটারি খেলোয়াড়রা যেকোনো একটি অথবা সবগুলি লটারি একসাথে খেলতে পারে আর জিততে পারে অনেক বড় অঙ্কের টাকা যা তাদের ভাগ্যই পরিবর্তন করে দিতে পারে।

প্লেউইন লটারি সম্পর্কে আরও জানতে এখানে ক্লিক করুন


Mega Millionsমেগা মিলিয়ন্স

মেগা মিলিয়ন্স একটি আন্তঃরাজ্য আমেরিকান লটারি যা সপ্তাহে দু 'বার অনুষ্ঠিত হয়। এই লটারীর ঝুলিতেই রয়েছে আমারিকার সবচেয়ে বড় লটারি জ্যাকপট-এর রেকর্ডটি যার পরিমাণ ছিল 656 মিলিয়ন মার্কিন ডলার আর এই রেকর্ড জ্যাকপট জেতা হয়েছিল ২০১২ সালের মার্চ মাসে।

আরও জানুন

Powerballপাওয়ারবল

চিত্তাকর্ষক পুরস্কার জেতার সুযোগ সম্বলিত আমেরিকার আরও একটি আন্তঃরাজ্য লটারি হলো পাওয়ারবল লটারি। পাওয়ারবল লটারির সর্বনিম্ন জ্যাকপট ৪০ মিলিয়ন মার্কিন ডলার। পাওয়ারবল লটারিতে রোলওভার একটি নিত্যনৈমিত্তিক ব্যাপার, আর তাই এই লটারির জ্যাকপট প্রায়ই ১০০ মিলিয়ন মার্কিন ডলার ছাড়িয়ে যায়।

আরও জানুন