পাঞ্জাব স্টেট লটারি

একটি পরিষ্কার এবং স্বচ্ছ লটারি প্রদানের লক্ষ্যে, পাঞ্জাব সরকারের ফিনান্স বিভাগের একটি উইং দ্বারা ১৯৬৮ সাল হতে পাঞ্জাব স্টেট লটারি পরিচালিত হয়ে আসছে। পুরো বছর জুড়ে প্রধান উৎসব গুলো উদযাপনের জন্যে ড্র এর পাশাপাশি, এটি বিভিন্ন মাসিক ‘বাম্পার’ লটারির আয়োজন করে।

ড্র এর তারিখে, রিটেইলাররা যেসব টিকেট বিক্রি হয় নি সেগুলোর তথ্য ফেরত পাঠায়, তাই এগুলো ড্র তে অন্তর্ভুক্ত করা হয় না। পরিকল্পনা পদ্ধতি ঘোষণা করার পর পাঞ্জাব স্টেট লটারি ডিরেক্টরের সম্পূর্ণ স্বাধীনতা আছে প্রতি ড্র তে টিকেটের সংখ্যা বাড়ানো বা কমানোর। ড্র অনুষ্ঠিত হয় জিলা পরিষদ ভবনে, যা লুদিঘর,পাঞ্জাবে অবস্থিত।

পাঞ্জাব স্টেট লটারির বিজয়ীদের প্রত্যেক কে তাদের পরিচয় এবং মালিকানা প্রমাণ এর কাহগজাদি সহ তাদের স্বত্ব ফর্ম জমা দিতে হয়।

Lotto India Independence Day Bumper

পাঞ্জাব বাম্পার লটারি পদ্ধতি

পাঞ্জাবে বর্তমানে যে লটারিগুলো আয়োজিত হয় তা কেবলমাত্র বাম্পার লটারি ড্র। এদের মধ্যে কিছু ড্র প্রতিমাসেই আয়োজিত হয় এবং বাকিগুলো বিশেষ ক্যালেন্ডার দিবস ও ধর্মীয় উৎসব গুলোকে রাঙাতে অনুষ্ঠিত হয়। আপনি নিম্নে পাঞ্জাব বাম্পার লটারির একটি পূর্ণাংগ তালিকা পাবেন।

পাঞ্জাব বাম্পার লটারি
ড্র এর মাস বাম্পার লটারি
জানুয়ারি নিউ ইয়ার লহড়ি বাম্পার লটারি
আগস্ট রাখি বাম্পার লটারি
অক্টোবর/নভেম্বর দীপাবলি বাম্পার লটারি
প্রতি মাস ডিয়ার বাম্পার লটারি

নিউ ইয়ার লহড়ি বাম্পার লটারি ২০২১ ফলাফল

নিউ ইয়ার লহড়ি বাম্পার লটারি প্রতি জানুয়ারিতে নতুন বছর বরণ এবং শীতকালকে বিদায় জানিয়ে আয়োজিত হয়। এটি পাঞ্জাবের বড় ড্র গুলোর একটি, ২.৫ কোটি মূল্য পর্যন্ত পুরস্কার সহ।

রাখি বাম্পার ২০২০ ফলাফল

রাখি বাম্পার লটারি একটি বাৎসরিক ড্র যা হিন্দু উৎসব রাখসা বন্ধন বা এর আশেপাশে সময়ে হয়ে থাকে। প্রতি ড্র তে শত শত পুরস্কার প্রদান করা হয়, এবং সেরা পুরস্কারের মূল্য ১.৫ কোটি রুপি।

দীপাবলি বাম্পার ড্র ২০২০ ফলাফল

দীপাবলি বাম্পার লটারি প্রতি বছর আয়জন করা হয় আলোক উৎসব উদযাপনের জন্য এবং সেরা পুরস্কার হিসেবে ১.৫ কোটি রুপি প্রদান করে, একই সাথে আরো বিভিন্ন ক্যাশ পুরস্কার সহ।


পাঞ্জাব স্টেট লটারি ডিয়ার বাম্পার ড্র

ডিয়ার বাম্পার লটারি ড্র গুলো পুরোনো মাসিক ড্র গুলোর মতই কাজ করে। এখানে সাধারণত একটি বড় সংখ্যক পুরস্কার থাকে জয়ের জন্য, ১৫০ রুপি থেকে শুরু করে আকর্ষণীয় ৫.২৫ কোটি রুপি পর্যন্ত। প্রতিটি রঙিন টিকেট ০০০০০ এবং ৯৯৯৯৯ এর মাঝে পাঁচ অংকের একটি সংখ্যা প্রদর্শন করে, এবং একই সাথে পাঁচ অংকের সংখ্যাটির পূর্বে একটি বর্ণ ও থাকতে পারে, ড্র এর ওপর নির্ভর করে। টিকেটের মূল্য ২০ রুপি থেকে ৫০০০ রুপি পর্যন্ত হয়। বর্তমান এর ডিয়ার বাম্পার ড্র গুলোর তালিকা দেওয়া হলোঃ


বাতিল পাঞ্জাব স্টেট লটারি ড্র