প্লেউইন লটারি

প্লেউইন লটারির উদ্বোধন করা হয় ২০০১ সালের নভেম্বর মাসে আর প্লেউইন লটারিই প্রথম অনলাইনে টিকেট বিক্রি অনুমোদন করে।সিক্কিম সরকারের সম্পূর্ণ তত্ত্বাবধানে প্যান ইন্ডিয়া নেটওয়ার্ক দারা পরিচালিত এই লটারি পাঁচটি খেলা নিয়ে গঠিত।গত এক দশকে, প্লেউইন লটারি ৪,০০০ এরও বেশি কোটিপতি তৈরি করেছে।

প্লেউইন লটারির খেলাগুলো হলোঃ



প্লেউইন লোট্টো ড্র এর সময়সূচী

নিম্নোক্ত ছকে সব প্লেউইন লটারির ড্র এর সময়সূচী এবং ড্র সম্প্রচারকারী টেলিভিশন চ্যানেল এর নামসমূহ উল্লেখ করা হলোঃ

লটারি ড্র দিবস ড্র এর সময় টিভি চ্যানেল
জলদি ফাইভ শুক্রবার ৮:০০ - ৮:৩০ 24 Taas
জলদি ফাইভ ডবল বুধবার ৮:৩০ - ৯:০০ 24 Taas
থান্ডারবল মঙ্গলবার ১০:০০ -১০:৩০ Zee Zing
বৃহস্পতিবার সুপার লোটো বৃহস্পতিবার ১০:০০ - ১০:৩০ Zee Zing
শনিবার সুপার লোটো শনিবার ১০:০০ - ১০:৩০ Zee Zing

প্লেউইন লটারির টিকেট কোথায় পাওয়া যায়ঃ

প্লেউইন লটারির টিকেট ইন্টারনেট এর মাধ্যমে অনলাইনে কেনা যায়, আবার অনুমোদিত খুচরা বিক্রেতার কাছ থেকেও কেনা যায়।খুচরা বিক্রেতার কাছ থেকে কেনার জন্য আপনার পছন্দের নাম্বার দিয়ে শুধুমাত্র সংশ্লিষ্ট লটারির ফরমটি পুরন করে তা লটারি বিক্রেতার কাছে দিলেই হবে। লটারি বিক্রেতা আপনার লটারির ফর্মটি প্রসেস করে আপনাকে একটি লটারির টিকেট দিবেন যা আপনার টিকেট ক্রয়ের প্রমান হিসেবে, আপনি আপনার কাছে রাখবেন।

অনলাইনে টিকেট কেনার জন্য আপনার দরকারে হবে একটি প্লেউইন কার্ড। আপনি এসএমএস বা ইমেইলের মাধ্যমে অথবা আপনার নিকটস্থ লটারি বিক্রেতার কাছ থেকেও প্লেউইন কার্ড কিনতে পারবেন। প্রত্যেকটি প্লেউইন কার্ডই ২০০, ৫০০, ১,০০০ বা ৫,০০০ টাকা মূল্যমানের ক্রেডিট দেয়া থাকে যা দিয়ে আপনি অনলাইনে প্লেউইন লটারির টিকেট কিনতে পারবেন। আপনার অনলাইন টিকেট যদি কোন পুরষ্কার জিতে যায় আর পুরষ্কারের টাকার পরিমাণ যদি ১০,০০০ বা তার চেয়ে কম হয় তবে তা সরাসরি আপনার প্লেউইন কার্ডে দিয়ে দেয়া হবে যা আপনি যেকোনো খুচরা টিকেট বিক্রেতার কাছ থেকে ক্যাশ করে নিতে পারবেন অথবা আবার খেলার জন্য ব্যবহার করতে পারবেন।