সিক্কিম স্টেট লটারি

সিক্কিম স্টেট লটারি ডিয়ার লাভলাক্সমি ড্র প্রদান করে, যা প্রতিদিন সন্ধ্যে ৬:০০ টায় আয়োজিত হয়, এবং গুরুত্বপূর্ণ ক্যালেন্ডার দিবস এবং ধর্মীয় উৎসব উদযাপনের জন্য বিভিন্ন বাম্পার লটারির আয়োজন করে।

আপনি সিক্কিম লটারি টি অনলাইনে খেলতে পারবেন না, কিন্তু পুরো রাজ্য জুড়ে এজেন্টদের কাছ থেকে টিকেট ক্রয় করা যাবে। এজেন্টকে শুধু বলুন আপনি নির্দিষ্টভাবে কোন ড্র তে প্রবেশ করতে চান এবং কতগুলো টিকেন আপনার লাগবে, এবং তারা আপনাকে মোট খরচ এর পরিমাণ জানিয়ে দিবে। আপনি যদি সিক্কিমে একটি অনলাইন লটারি খেলতে চান, লটারি টিকেট পেইজে যান বিদ্যমান গেইমসের একটি তালিকা দেখার জন্য।

সিক্কিম স্টেট লটারি যে গেইম গুলো নিয়ে আসে তা প্রায়ই পরিবর্তিত হয়, তাই সক্রিয় ড্র এর তালিকার মাধ্যমে অবগত থাকার জন্যে এই পেইজিটিতে নিয়মিত খেয়াল রাখুন। সকল সক্রিয় ড্র থেকে সর্বশেষ বিজয়ী সংখ্যা গুলো দেখতে সিক্কিম স্টেট লটারি ফলাফল পেইজে যান।

Lotto India Independence Day Bumper

সিক্কিম বাম্পার ড্র

সিক্কিমে বর্তমানে একটি বাম্পার ড্র সক্রিয় রয়েছে, কিন্তু পরিকল্পনাটি প্রায়ই পরিবর্তিত হয় তাই ভবিষ্যতে নতুন ড্র এর ঘোষণার প্রত্যাশা করুন। সাধারণত এই বাম্পার ড্র গুলোর টিকেট এজেন্টদের কাছে বিক্রির জন্য ড্র এর তারিখের কয়েক সপ্তাহ আগেই চলে আসে।

ডিয়ার দূর্গা পূজা বাম্পার ড্র

সিক্কিম স্টেট লটারি একটি বার্ষিক বাম্পার ড্র এর মাধ্যমে দূর্গা পূজা ( দূর্গোৎসভা ও বলে) উৎসব উদযাপন করে থাকে যা সেরা পুরস্কার হিসেবে ১০ কোটি রুপি মূল্য প্রদান করে, দুটি বিজয়ী টিকেটে বন্টন করার মাধ্যমে। দ্বিতীয় পুরস্কার হচ্ছে ২ কোটি রুপি এবং এটিও দুটি বিজয়ী টিকেটের মাঝে বন্টন করা হয়।

২০২০ ডিয়ার দূর্গা পূজা বাম্পার অনুষ্ঠিত হয় ২৪ অক্টোবর রাত ৮:০০ টায় এবং টিকেটের মূল্য ছিল ২,০০০ রুপি। ওখানে টিকেটের ২০ টি সিরিজ এবং একটি সিরিজে ১,০০০ টি করে টিকেট বিক্রি হচ্ছিল, সর্বমোট ২০,০০০ টিকেট। ২০২০ দূর্গা পূজা বাম্পার এর পুরস্কার কাঠামো ছিল এরকমঃ

পুরস্কার স্তর পুরস্কারের সংখ্যা পুরস্কারের পরিমাণ (রুপি)
প্রথম পুরস্কার ৫ কোটি
দ্বিতীয় পুরস্কার ১ কোটি
তৃতীয় পুরস্কার ২০ ১০ লাখ
চতুর্থ পুরস্কার ২,০০০ ৯,০০০
পঞ্চম পুরস্কার ২,০০০ ৮,০০০
ষষ্ঠ পুরস্কার ৩,০০০ ৭,০০০

সিক্কিম ডেইলি ড্র

বর্তমানে সিক্কিম স্টেট লটারি সপ্তাহের প্রতিদিন একটি লটারি ড্র প্রদান করে- ডিয়ার লাভলাক্সমি ড্র। প্রতিদিন লাখে লাখে পুরস্কার অর্থ থাকে এখানে এবং ৪০টি লাকি টিকেট মালিক প্রত্যেকে ১০ লাখ রুপির একটি প্রথম পুরস্কার জয় করে।

ডিয়ার লাভলাক্সমি ডেইলি

বর্তমানে সিক্কিম রাজ্যে ডিয়ার লাভলাক্সমি ডেইলি একমাত্র নিয়মিত আয়োজিত লটারি। প্রতিদিন এখানে একটি করে ড্র হয়, যার প্রত্যেকটি জেমস্টোন বা মূল্যবান ধাতুর ওপর নির্ভর করে ভিন্ন ভিন্ন নামে পরিচিত হয়। উদাহরণস্বরপ, সোমবারের ডিয়ার লাভলাক্সমি ড্র প্লাটিনাম সোমবার নামে পরিচিত, শনিবার হচ্ছে রুবি শনিবার, এবং আরো অনেক। নিচের টেবিল টি প্রত্যেকটি ড্র এর নাম এবং যে দিনগুলোতে এগুলো আয়োজিত হয় তা প্রদর্শন করেঃ

ড্র দিবস ড্র এর নাম
রবিবার স্যাফায়ার
সোমবার প্লাটিনাম
মংগলবার গোল্ড
বুধবার সিলভার
বৃহস্পতিবার তোপাজ
শুক্রবার এমারাল্ড
শনিবার রুবি

ড্র গুলো সাধারণত সন্ধ্যে ৬:০০ টায় আয়োজিত হয়। এখানে ৪০টি সিরিজের টিকেট থাকে প্রতি ড্র এর জন্য এবং প্রত্যেক টিকেটে একটি চার অংকের সংখ্যা থাকে; ড্র এ বাছাইকৃত যেকোন একটি সংখ্যার সাথে এটি মিলিয়ে পুরস্কার জিতে নিন। টিকেটের মূল্য ১০ রুপি এবং প্রথম পুরস্কার হচ্ছে ১০ লাখ রুপি।

সেরা পাঁচটি পুরস্কারের প্রত্যেকটির জন্য একটি বিজয়ী কম্বিনেশন বাছাই করা হয়, এবং ৪০ টি টিকেটের যেকোন টি এই কম্বিনেশনের সাথে মিলে গেলে সংশ্লিষ্ট পুরস্কার টি জিতে নেয়। ষষ্ঠ পুরস্কারের জন্য ৩৯০ টি বিজয়ী কম্বিনেশন রয়েছে, সর্বমোট ১৫৬০ টি পুরস্কার। নিচের টেবিলটিতে সিক্কিম ডিয়ার লাভলাক্সমি ড্র এর পুরস্কার কাঠামো দেখানো হলোঃ

পুরস্কার স্তর প্রতি সিরিজে পুরস্কার সর্বমোটপুরস্কার পুরস্কার এরপরিমাণ (রুপি)
১ম পুরস্কার ৪০ ১০,০০০
দ্বিতীয় পুরস্কার ৪০ ৫,০০০
তৃতীয় পুরস্কার ৪০ ৫০০
৪র্থ পুরস্কার ৪০ ৩০০
৫ম পুরস্কার ৪০ ২০০-২০৬
ষষ্ঠ পুরস্কার ৩৯০ ১,৫৬০ ১০০

পঞ্চম পুরস্কার টি একমাত্র পুরস্কার যা প্রতিদিন পরিবর্তিত হয়। প্লাটিনাম সোমবারে পুরস্কারটির মূল্য ২০০ রুপি, এবং সপ্তাহজুড়ে প্রতদিন এটি এক রুপি করে বাড়ে, তাই পুরস্কারটি গোল্ড মংগলবারে ২০১ রুপি, সিলভার বুধবারে ২০২ রুপি, এবং এভাবে করে স্যাফায়ার রবিবারে ২০৬ রুপি পর্যন্ত হয়।

নাগাল্যান্ড ডিয়ার লটারি ড্র

সিক্কিমে নাগাল্যান্ড স্টেট লটারিও জনপ্রিয় এবং একই রকম পুরস্কার প্রদান করে। বর্তমানে নাগাল্যান্ড লটারি তিনটি ভিন্ন উইকলি ড্র প্রদান করে, পুরো বছর জুড়ে বিশেষ বাম্পার লটারি সহ। নাগাল্যান্ডে বর্তমানে সক্রিয় গেইমসের তালিকাটি নিচের টেবিলে দেখা যাবে- আরো তথ্যের জন্য নাগাল্যান্ড লটারি পেইজে যান।

লটারি ড্র শিডিউল ড্র এর সময়
ডিয়ার মর্নিং উইকলি প্রতিদন সকাল ১১:৫৫
ডিয়ার ডে উইকলি প্রতিদিন বিকাল ৪:০০
ডিয়ার ইভেনিং উইকলি প্রতিদিন রাত ৮:০০
ডিয়ার দীপাবলি বাম্পার নভেম্বর ৮:রাত ০০
বাতিল সিক্কিম লটারি গেইমস