পাওয়ারবল

পাওয়ারবল একটি আমেরিকান লটারি যা ভারতেও উপভোগ করা সম্ভব। পৃথিবীর অন্যতম বড় লটারিগুলোর একটি, ইউএস পাওয়ারবল সপ্তাহে দুটি বিশাল জ্যাকপট প্রদান করে। প্রতিবার এটি না জেতা এর সর্বোচ্চ পুরস্কারের মূল্য কে বাড়াতে থাকে, যা কিছু রেকর্ড ভংগকারী পরিশোধিত মূল্যে নিয়ে গিয়েছে। ২০১৬ সালে, পাওয়ারবল পৃথিবীর সর্বকালের সর্ববৃহৎ লটারি জ্যাকপট জয় সৃষ্টি করেছিল। প্রতি বুধবার এবং শনিবার রাতে তালাহাসে, ফ্লোরিডায় ড্র গুলো আয়োজিত হয়। এই গেইমটি যুক্তরাষ্ট্র জুড়ে মিলিয়ন সংখ্যক খেলোয়াড় দ্বারা খেলা হয় কিন্তু এটি অন্যান্য দেশ যেমন ভারতেও বেশ জনপ্রিয়।

সাম্প্রতিক পাওয়ারবল জয়ী নম্বরগুলি

বুধবার 21 জুলাই 2021
usa পাওয়ারবল
শনিবার 24 জুলাই 2021
$174 মিলিয়ন
যা হল ₹1,295 কোটি!

মেগা মিলিয়নে অংশগ্রহণ Powerball অনলাইন লট্ট ভারত লটারি!

Hourglass Icon বাম সময়:
এখন খেলুন

ভারত থেকে যেভাবে পাওয়ারবল খেলতে হয়

পাওয়ারবল খেলার জন্যে, আপনাকে ১ থেকে ৬৯ এর মাঝে পাঁচটি সংখ্যা এবং ১ থেকে ৩০ এর মাঝে একটি পাওয়ারবল সংখ্যা অবশ্যই নির্বাচন করতে হবে। যদি আপনি ভারতে থাকেন, আপনাকে আপনার সংখ্যাগুলো অনলাইনে একটি সেবার মাধ্যমে বাছাই করতে হবে যেমন LotteryWorld.com, যা কিনা সম্পূর্ণ অনুমোদিত এবং নিয়ন্ত্রিত। অংশগ্রহণের জন্য নিম্নের ধাপ গুলো অনুসরণ করুনঃ

ভারতীয় বাম্পার লটারি গুলো খেলার জন্যে আপনার যে মূল্য দিতে হবে লটারিওয়ার্ল্ডে পাওয়ারবল টিকেটের মূল্য ও একই রকম রাখা হয়েছে। ঘরোয়া বাম্পারের মত না, যদিও, পাওয়ারবল অনেক বড় জ্যাকপট দিয়ে থাকে।.

আপনাকে একটি অনলাইন অ্যাকাউন্টের জন্য নিবন্ধন করা লাগবে আপনার পেমেন্ট পরিপূর্ণ করার পূর্বে। যখন এটি সম্পন্ন হবে, আপনাকে শুধুমাত্র ড্র অনুষ্ঠিত হওয়ার অপেক্ষা করতে হবে। এটি যুক্তরাষ্ট্রে প্রতি বুধবার এবং শনিবার এ আয়োজিত হয়, যা ভারতে মংগলবার এবং রবিবার সকাল।

অনলাইনে খেলার প্রধান সুবিধা হচ্ছে যে আপনার সংখ্যাগুলো সুরক্ষিত রাখা হয় এবং আপনি কোন পুরস্কার থেকেই বঞ্চিত হবেন না। আপনি যদি কোন পুরস্কার জিতেন তবে তা আপনাকে ইমেইলের মাধ্যমে জানানো হবে এবং পুরস্কার আপনার অ্যাকাউন্টে সরাসরি পরিশোধ করা হবে। আপনি এই অর্থ তুলতে পারবেন অথবা ভবিষ্যৎ গেইমসে প্রবেশের জন্য মূল্য পরিশোধ করতে পারবেন। যদি আপনি জ্যাকপটও জিতেন, পুরস্কার ইন্স্যুরড করা থাকে তাই আপনি নিশ্চিত ভাবে তা পাবেন। আপনার অ্যাকাউন্টে অর্থ স্থানান্তরের আগে আপনার সাথে সরাসরি যোগাযোগ করা হবে এবং কী কী করা লাগবে সে সম্পর্কে দিকনির্দেশনা দেওয়ায় হবে।

পাওয়ারবল পুরস্কার কাঠামো

মূল পাওয়ারবল গেইমে নয় টি ভিন্ন উপায়ে পুরস্কার জেতা যায়। এই পুরস্কার গুলো শুধু পাওয়ারবল সংখ্যা মেলানো থেকে শুরু করে সকল পাঁচটি সংখ্যা এবং পাওয়ারবল মেলানো পর্যন্ত পরিসরে থাকে।নিম্নের টেবিলে জয়ী পুরস্কার বিভাগগুলো এবং সংশ্লিষ্ট মুল্য যা যুক্তরাষ্ট্রে পাওয়া যাবে তা প্রদর্শন করা হয়েছে।

পাওয়ারবল পুরস্কারসমূহ
পুরস্কার বিভাগ পুরস্কার মূল্য জেতার সম্ভাব্যতা
ম্যাচ ৫ + পাওয়ারবল জ্যাকপট ২৯২,২০১,৩৩৮ এ ১
ম্যাচ ৫ ১ মিলিয়ন মার্কিন ডলার ১১,৬৮৮,০৫৪ এ ১
ম্যাচ ৪ + পাওয়ারবল ৫০,০০০ মার্কিন ডলার ৯১৩,১২৯ এ ১
ম্যাচ ৪ ১০০ মার্কিন ডলার ৩৬,৫২৫ এ ১
ম্যাচ ৩ + পাওয়ারবল ১০০ মার্কিন ডলার ১৪,৪৬৪ এ ১
ম্যাচ ৩ ৭ মার্কিন ডলার ৮৫০ এ ১
ম্যাচ ২ + পাওয়ারবল ৭ মার্কিন ডলার ৭০১ এ ১
ম্যাচ ১ + পাওয়ারবল ৪ মার্কিন ডলার ৯২ এ ১
ম্যাচ ০ + পাওয়ারবল ৪ মার্কিন ডলার ৩৮ এ ১
একটি পুরস্কার জেতার সার্বিক সম্ভাব্যতা ২৫ এ ১।

সর্ববৃহৎ পাওয়ারবল জ্যাকপট

খেলোয়ারদের বিশাল জ্যাকপট প্রদানে পাওয়ারবল বিশ্ববিখ্যাত। গেইমের ইতিহাসে সবচে বড় পাঁচটি জ্যাকপট এখানে দেওয়া হলো।

পরিমাণ তারিখ বিজয়ী
১.৫৮ বিলিয়ন মার্কিন ডলার (১০৬.৯বিলিয়ন রুপি) ১৩ জানুয়ারি ২০১৬ মানফোর্ড, টেনেসে এর জন ও লিসা রবিনসন, মেলবোর্ন বিচ, ফ্লোরিডার মোরিন স্মিথ এবং ডেভিড কালটস্মিডথ, চাইনো হিলস, ক্যালিফোর্নিয়ার মারভিন এবং মে একোস্টা।
৭৬৮ মিলিয়ন মার্কিন ডলার (৫৫ বিলিয়ন রুপি) ২৭শে মার্চ ২০১৯ উইসকোনসিনের ম্যানুয়েল ফ্রাঙ্কো
৭৫৮ মিলিয়ন মার্কিন ডলার (৪৮ বিলিয়ন রুপি) ২৩শে আগস্ট ২০১৭ ম্যাসাচুসেটস এর ম্যাভিস ওয়ানচিক
৭৩১ মিলিয়ন মার্কিন ডলার (৫২ বিলিয়ন রুপি) ২০শে জানুয়ারি ২০২১ ম্যারিল্যান্ডের একজন বিজয়ী
৬৮৭ মিলিয়ন মার্কিন ডলার (৪৯ বিলিয়ন রুপি) ২৭শে অক্টোবর ২০১৮ লেরিন্নে ওয়েস্ট অব আইওয়া এবং নিউ ইয়র্কের রবার্ট বেইলি

পাওয়ারবল জিজ্ঞাসা

  1. আমি কি ভারত থেকে পাওয়ারবল খেলতে পারবো?
  2. আমি কীভাবে ভারত থেকে পাওয়ারবল খেলবো?
  3. পাওয়ার প্লে কী?
  4. আমি কি ভারতের যেকোন রাজ্য থেকে পাওয়ারবল খেলতে পারবো?
  1. আমি কীভাবে পাওয়ারবল অর্জন গুলো সংগ্রহ করবো?
  2. পাওয়ারবল পুরস্কারের ওপর কি কোন ট্যাক্স পরিশোধ করতে হয়?
  3. পাওয়ারবল অর্জনগুলো সংগ্রহ করতে কি কোন ফি পরিশোধ করতে হবে?

১. আমি কি ভারত থেকে পাওয়ারবল খেলতে পারবো?

হ্যাঁ, আপনি ভারত বা পৃথিবীর যেকোন স্থান থেকে পাওয়ারবল খেলতে পারবেন। অনলাইনে আপনার সংখ্যাগুলো কীভাবে বাছাই করবেন সে সম্পর্কে আরো বিস্তারিত জানতে ঘুরে আসুন কীভাবে খেলতে হয় পেইজে।

২. আমি কীভাবে ভারত থেকে পাওয়ারবল খেলবো?

শুধু লটারি টিকেটসমূহ পেইজে যান এবং ‘এখনই খেলার জন্য এখানে চাপুন’ বোতামটি বাছাই করুন। আপনাকে অবশ্যই ১ থেকে ৬৯ এর মাঝে একটি সংখ্যা বাছাই করতে হবে এবং এর পরেই একটি দ্বিতীয় সংখ্যা পুল হতে ১ থেকে ২৬ এর মাঝে একটি পাওয়ারবল নম্বর বেছে নিতে হবে।

৩. পাওয়ার প্লে কী?

পাওয়ার প্লে যুক্তরাষ্ট্রের খেলোয়ারদের জন্য বিদ্যমান। মূল পাওয়ারবল ড্র হয়ে যাওয়ার পর, একটি আলাদা পাওয়ারবল সংখ্যা ড্র করা হয়। প্রত্যেক খেলোয়াড় যারা তাদের টিকেটে পাওয়ার প্লে সযুক্ত করতে চেয়েছেন এবং তৃতীয় থেকে নবম পুরস্কার স্তরে একটি পুরস্কার জিতেছেন তারা দেখবেন যে তাদের স্বাভাবিক পুরস্কার টি ড্র কৃত সংখ্যা দ্বারা গুণ হয়েছে, অপরদিকে দ্বিতীয় পুরস্কার স্তরে জয়ীরা দেখবেন যে তাদের অর্জন দ্বিগুন বাড়িয়ে ২ মিলিয়ন মার্কিন ডলারে উন্নিত করা হয়েছে এক্ষেত্রে পাওয়ার প্লে বলটি যাই থাকুক না কেন। একটি পাওয়ার প্লে ২x, ৩x, ৪x বা ৫x সকল ড্র তেই থাকে, অন্যদিকে একটি ১০x পাওয়ার প্লে গুনিতক দেখা যেতে পারে যেখানে জ্যাকপট এর মূল্য হচ্ছে ১৫০ মিলিয়ন মার্কিন ডলার বা তার কম। পাওয়ার প্লে বিশেষত্ব টি জ্যাকপট জয়ে প্রযোজ্য নয়।

৪. আমি কি ভারতের যেকোন রাজ্য থেকে পাওয়ারবল খেলতে পারবো?

হ্যাঁ। ভারতীয় লটারি আইন শুধুমাত্র ভারতের অভ্যন্তরে পরিচালিত লটারির জন্যে প্রযোজ্য এবং তা ভারতীয় কোন নাগরিকের ওপর অন্য কোন দেশে পরিচালিত লটারি খেলার ওপর বর্তায় না।

৫. আমি কীভাবে পাওয়ারবল অর্জন গুলো সংগ্রহ করবো?

আপনি যখন অনলাইনে পাওয়ারবল খেলেন, আপনার অ্যাকাউন্টে স্বয়ংক্রিয়ভাবে অর্জন গুলো পরিশোধ করা হয়। এই অর্জনগুলো হয় আরো লটারি টিকেট ক্রয়ে ব্যবহার করা যাবে অথবা আপনার বাছাইকৃত পেমেন্ট পদ্ধতি দ্বারা তুলে নেওয়া যাবে।

আপনি যদি কোন একটি পুরস্কার জেতার মত সৌভাগ্যবান হোন, তবে ড্র হওয়ার কিছুক্ষণ পরই আপনার জয় সম্পর্কে ইমেইলের মাধ্যমে জানানো হবে।

৬. পাওয়ারবল পুরস্কারের ওপর কি কোন ট্যাক্স পরিশোধ করতে হয়?

আপনি যখন জয়ী হোন আপনার পুরস্কারের ওপর কোন ট্যাক্স ধরা হয় না। যদিও, আপনি আপনার পুরস্কারের মূল্যের ওপর এবং আপনার নিজস্ব পরিস্থিতির ওপর নির্ভর করে ইনকাম ট্যাক্সের অধীন হতে পারেন।

৭.পাওয়ারবল অর্জনগুলো সংগ্রহ করতে কি কোন ফি পরিশোধ করতে হবে?

না। অনলাইনে খেলার মানে হচ্ছে আপনি যেকোন পুরস্কারের ১০০% পাবেন।