লোটো ইন্ডিয়া

national lottery india logo

লোটো ইন্ডিয়া হ'ল একটি জাতীয় লটারি যা সারা ভারতে এবং বিশ্বের বিভিন্ন স্থান থেকে খেলা যায়। এটি সর্বত্র ভারতীয় জনগণের জন্য একটি অনলাইন লটারি, কমপক্ষে 4 কোটি রুপির জ্যাকপট জয়ের সুযোগ দিয়ে – কিছু কিছু রাজ্যের লটারির চেয়েও বড় – অসাধারণ পুরস্কারের তিনটি অতিরিক্ত স্তর এবং কেবল জোকার বলের সাথে মিলানোর জন্য ফ্রি বেট বোনাসসহ। প্রতি মঙ্গলবার এবং শুক্রবার ভারতীয় সময়ে 18.00 এ ড্র হয় এবং মাসে একবার একটি বিশেষ র‍্যাফেলও রয়েছে।

খেলাটি ইতোমধ্যেই হাজার হাজার বিজয়ী তৈরি করেছে, পুরো ভারত জুড়ে বিভিন্ন অবস্থান থেকে, 2019 সালে এটি শুরু হওয়ার সময় থেকে। লোটো ইন্ডিয়ার ফলাফল প্রতিটি ড্রয়ের পরে সরাসরি নীচের লিঙ্কটি নির্বাচন করে পাওয়া যাবে।


লোটো ইন্ডিয়ার ফলাফল দেখুন
india Lotto India
শুক্রবার 24 সেপ্টেম্বর 2021
₹40 মিলিয়ন
₹4 কোটি!

মেগা মিলিয়নে অংশগ্রহণ Lotto India অনলাইন লট্ট ভারত লটারি!

Hourglass Icon বাম সময়:

কীভাবে লোটো ইন্ডিয়া খেলতে হয়

লোটো ইন্ডিয়া খেলতে, 1 এবং 50 এর মধ্যে ছয়টি সংখ্যা এবং 1 এবং 5 এর মধ্যে একটি জোকার বল নির্বাচন করুন। প্রবেশ করতে প্রতি প্যানেলে 40 রুপি খরচ হয়। লোটো ইন্ডিয়া ড্রতে এলোমেলোভাবে নির্বাচিত সংখ্যাগুলোর সাথে আপনার সংখ্যাগুলির সাথে মিল হলে আপনি পুরস্কার জিতবেন; জ্যাকপট জিততে ছয়টি সংখ্যা এবং জোকার বলের সবকয়টি মেলাতে হবে। ছয়টি বলের চেয়ে কম বল মিলালেও আপনি একটি পুরস্কার পাবেন যদি আপনি দুই বা ততোধিক মিলাতে পারেন।

ফ্রি বেট বোনাস আপনাকে আরও একটি লোটো ইন্ডিয়া ড্রয়ে ফ্রি এন্ট্রি জয়ের সুযোগ দেয়; এটি জয় করতে আপনাকে যা করতে হবে তা হ'ল কেবল জোকার বলের সাথে মিলানো। নীচে সারণি অফারে সমস্ত পুরস্কার দেখায়:

ম্যাচ মতভেদ পুরস্কার
6 + জোকার 1 এর মধ্যে 79,453,500 ₹4 কোটি
5 1 এর মধ্যে 75,240 ₹80,000
4 1 এর মধ্যে 1,400 ₹4,000
3 1 এর মধ্যে 75 ₹400
2 1 এর মধ্যে 10 ₹40
জোকার বল 1 এর মধ্যে 5 ফ্রি বাট বোনাস
পুরষ্কার জেতার সামগ্রিক প্রতিকূলতা: 3 টিতে 1
ফ্রি বাজি জেতার সামগ্রিক প্রতিকূলতা: 5 টিতে 1

এই পুরস্কারগুলি লোটো ইন্ডিয়ার অপারেটরদের একটি খুব কম টিকিটের ব্যয়ের মাধ্যমেই একটি বিশাল জ্যাকপট পুরস্কার সহ তিনটি অতিরিক্ত স্তরের পুরস্কার প্রদান করতে দেয়। যদি আপনি জোকার বলের পাশাপাশি দু'টি এবং পাঁচটি সংখ্যার মধ্যে মিলিয়ে থাকেন, তবে আপনি এখনও আপনার প্রবেশ ফির চেয়ে বড় পে আউট জিততে পারেন।

আপনি কোনও পুরস্কার জিতলে ইমেইলের মাধ্যমে এবং জ্যাকপট জিতলে টেলিফোনেও আপনার সাথে যোগাযোগ করা হবে। ছোট পুরস্কারগুলি সরাসরি আপনার অনলাইন অ্যাকাউন্টে প্রদান করা হয়, যেখানে আপনি আপনার ব্যাংক অ্যাকাউন্টে অর্থ প্রত্যাহার করতে বা ভবিষ্যতের ড্র এর জন্য এন্ট্রি কেনার জন্য এটি ব্যবহার করতে পারেন। জ্যাকপটটি যাচাইকরণের চেকগুলি পরিচালনার পরে ব্যাংক স্থানান্তর দ্বারা প্রদান করা হয়।

বাম্পার ড্র

মাঝেমধ্যে, লোটো ইন্ডিয়া বিশেষ বাম্পার ড্র করে, যেখানে সাধারণত জ্যাকপট পুরস্কার 40 কোটি রুপি পর্যন্ত উন্নীত হয়। আপনি যে কোনও স্ট্যান্ডার্ড ড্র এর মত ঠিক একইভাবে বাম্পার ড্র তে প্রবেশ করেন এবং টিকিটের দামও একই।

অন্যান্য নিয়মিত সমস্ত পুরস্কার নেওয়ার জন্য থাকে, তবে আপনি স্বাভাবিকের চেয়ে অনেক বড় জ্যাকপট জিততে পারেন। এই বর্ধিত জ্যাকপটটি জেতার একমাত্র সুযোগ আছে, বাম্পার ড্রয়ের দিনে, এটি 4 কোটি রুপিতে রিসেট করার আগে, তাই মিস করবেন না তা নিশ্চিত হন।

আগত বাম্পার ড্রয়ের তারিখগুলি লোটো ইন্ডিয়া ওয়েবসাইটে আগেই ঘোষণা করা হয়। আপনি নির্ধারিত বাম্পার ড্র এর সমস্ত তারিখগুলি এখানে পেতে পারেন যাতে আপনি আগে থেকেই পরিকল্পনা করতে পারেন। তারা সাধারণত স্বাধীনতা দিবস, দীপাবলি বা নববর্ষের মতো গুরুত্বপূর্ণ অনুষ্ঠানের সাথে মিল করে নির্দিষ্ট তারিখগুলির জন্য নির্ধারিত থাকে।

সর্বপ্রথম লোটো ইন্ডিয়া ড্র হয়েছে শুক্রবার 14 ই জুন 2019 এ, এবং এটি নিজেই, 10 রুপির একটি জ্যাকপট সহ একটি বাম্পার ড্র ছিল।

লোটো ইন্ডিয়া র‍্যাফেল

লোটো ইন্ডিয়া র‌্যাফেল মাসে একবার হয় এবং এলোমেলোভাবে পাঁচজন বিজয়ীকে নির্বাচন করে। এখানে 40,000 রুপির একটি প্রাইজ পট রয়েছে, সুতরাং প্রতিটি ভাগ্যবান খেলোয়াড় একটি 8,000 রুপির ভাগ পান। এই পুরস্কারগুলি প্রতি মাসে জিতা গ্যারান্টিযুক্ত।

র‍্যাফেলে প্রবেশের জন্য কোনও অতিরিক্ত খরচ হয় না। লোটো ইন্ডিয়ার টিকিট কিনলে আপনার স্বয়ংক্রিয়ভাবে প্রবেশ করা হয়ে যাবে। প্রধান ড্র এর জন্য কেনা প্রতিটি টিকিটের জন্য আপনি র‍্যাফেলে একটি প্রবেশ পাবেন, আপনি নিয়মিত খেলোয়াড় হয়ে মূল খেলা এবং র‍্যাফেল দুটিই জয়ের সম্ভাবনা বাড়িয়ে তুলতে পারেন।

লোটো ইন্ডিয়ার টিকিট কেনা

লোটো ইন্ডিয়া ওয়েবসাইটের মাধ্যমে টিকিট কেনা যায় - শুরু করার জন্য কেবল নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন।

আপনি একটি একক ড্রয়ের জন্য লোটো ইন্ডিয়ার টিকিট কিনতে পারবেন, বা আপনি একবারে এক মাস বা তিন মাসের জন্য সাবস্ক্রাইব করতে পারবেন, যার অর্থ আপনি সেই সময়ের মধ্যে কোনও ড্রই মিস করবেন না। আপনি একবার আপনার প্রবেশগুলি কিনে নিলে, আপনি জিতেছেন কিনা তা জানতে লোটো ইন্ডিয়া ফলাফলের পৃষ্ঠায় যান।

লোটো ইন্ডিয়ার টিকিট কেবল অনলাইনে পাওয়া যায়, এবং খুচরা বিক্রেতাদের কাছ থেকে কেনা যায় না। অনলাইনে খেলার অনেক সুবিধা রয়েছে; আপনার সমস্ত টিকিট নিরাপদে এবং সুরক্ষিতভাবে একটি অনলাইন অ্যাকাউন্টে রাখা হয়, যাতে আপনার সেগুলি হারানোর বা কোনও পুরস্কার হারিয়ে যাওয়ার কোনও সম্ভাবনা নেই। জয়গুলি সরাসরি আপনার অ্যাকাউন্টে প্রদান করা হয়, সুতরাং আপনাকে নিজের পুরস্কার দাবি করতে কখনও কোনও খুচরা বিক্রেতার কাছে বা লটারি অফিসে যেতে হবে না।