মেগা মিলিয়নস

মেগা মিলিয়ন্স মার্কিন যুক্তরাষ্ট্রের সব থেকে বড় লটারিগুলির একটি এবং এটি খেলা হয় ৪৫ টি স্টেট এবং জুরিডিস্ট্রিকেশনে। ড্র মঙ্গলবার এবং শুক্রবার রাতে সপ্তাহে দুইবার সম্পন্ন হয় এবং একটি ন্যূনতম জ্যাকপট মার্কিন $ 40 মিলিয়ন (প্রায় ₹ 2.5 বিলিয়ন)।

মেগা মিলিয়নসের সর্বশেষ ফলাফল দেখুন

মঙ্গলবার 15th জানুয়ারী 2019
29 52 58 60 62 7 2
  • পরবর্তী জ্যাকপট
  • $TBC
  • শুক্রবার 18th জানুয়ারী

কিভাবে মেগা মিলিয়নস লটারি খেলতে হয়

মেগা মিলিয়নস জ্যাকপট জেতার জন্য, খেলোয়াড়দের 1 থেকে 70 এর মধ্যে, ড্র সম্পন্ন হওয়া পাঁচটি প্রধান সংখ্যা, এবং 1 এবং ২5 এর মধ্যে মেগা বল নম্বরের সাথে অবশ্যই মিল থাকা উচিত। শুধু মেগা নম্বর মেলানো থেকে শুরু করে সকল পাঁচটি নম্বর এবং মেগার সঙ্গে মেলানো পর্যন্ত মোট নয়টি বিভিন্ন পুরস্কারের স্তর আছে। কয়েকটি রাজ্যে খেলোয়াড়দের অতিরিক্ত খরচে একটি মেগাপ্লায়ার নম্বর কিনতে হয়, যেখানে দেখা যাবে নন-জ্যাকপট পুরস্কারগুলি যথেষ্টভাবে বেড়ে গিয়েছে। সর্বনিম্ন জ্যাকপট হল $40 মিলিয়ন, কিন্তু এটি রোলওভার করে কিছু মেগা জ্যাকপট তৈরি করতে পারে, কখনও কখনও এটি শত মিলিয়ন উটে যায়। একটি পুরস্কার জেতার সামগ্রিক সম্ভাবনা হলো ২4-এর মধ্যে 1।

বেশীরভাগ ইউএস রাষ্ট্রে মেগা মিলিয়নস নির্ধারিত পুরস্কার মূল্যে খেলা হয়, কিন্তু ক্যালিফোর্নিয়ায় পুরস্কারের স্তর কিছুটি আলাদা, এবং অর্থ প্রদান বিক্রয় মূল্য এবং জয়ী নম্বরের ভিত্তিতে নির্ণয় হয়, পূর্ব নির্ধারিত মূল্যে নয়। তবুও, অন্যান্য সকল রাষ্ট্রগুলির জন্য পুরস্কার স্তরগুলি নীচে ভেঙ্গে দেখানো হল|

ভারত থেকে কিভাবে মেগা মিলিয়নস লটারি খেলা যায়

ভারত থেকে অনলাইনে খেলোয়াড়গণ তাদের নাম্বার অনলাইনে বেছে নিতে পারবেন। ভারত থেকে কিভাবে মেগা মিলিয়নস লটারি খেলতে হয় এই ব্যাপারে বিস্তারিত জানার জন্য আমাদের "কিভাবে খেলতে হয়" পাতা থেকে একবার ঘুরে আসতে পারেন।

নিম্নের ছকে পাবেন মেগা মিলিয়নস লটারি জেতার সম্ভাবনা ও পুরষ্কারের বিস্তারিত:


সবচেয়ে বড় মেগা মিলিয়ন জ্যাকপট

মেগা মিলিয়নস বিশ্বের তৃতীয় বৃহত্তম জ্যাকপটের রেকর্ড ধারণ করে। এখানে গেমের ইতিহাসে শীর্ষ পাঁচটি বড় জ্যাকপট রয়েছে।

সবচেয়ে বড় মেগা মিলিয়ন জ্যাকপট
পরিমাণ তারিখ বিজয়ী
$৬৫৬ মিলিয়ন (₹৪২ বিলিয়ন) ৩০শে মার্চ ২০১২ ইলিওনস থেকে মার্লে এবং বুলটার, ম্যারিল্যান্ডের তিনজন সহকর্মী, এবং ক্যানসাস থেকে একজন সাধারণ বিজয়ী
$৬৪৮ মিলিয়ন (₹৪১.৮ বিলিয়ন) ১৭ই ডিসেম্বর ২০১৩ জর্জিয়ার ইরা কুরী এবং ক্যালিফর্নিয়ার স্টীভ ট্র্যান
$৫৪০মিলিয়ন (₹৩৪.৮ বিলিয়ন) ৮ই জুলাই ২০১৬ ওয়ারেন ডি, এলএলসি, ইন্ডিয়ানা
$৪১৪ মিলিয়ন (₹২৬.৭ বিলিয়ন) ১৮ই মার্চ ২০১৪ ফ্লোরিডা থেকে কবি এবং সীমুস ট্রাস্ট এবং ম্যারিল্যান্ডের একজন খেলোয়ার
$৩৯০ মিলিয়ন(₹২৫.১ বিলিয়ন) ৬ই মার্চ ২০০৭ নিউ জার্সি থেকে ইলেইন এবং হ্যারল্ড মেসনার এবং জর্জিয়া থেকে এডি এবং নারবস

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নসমুহ :

  1. আমি কি ভারত থেকে মেগা মিলিয়নস লটারি খেলতে পারি?
  2. ভারত থেকে মেগা মিলিয়নস লটারি কিভাবে খেলতে হয়?
  3. মেগা প্লাইয়ার কি?
  4. আমি কি ভারতের যেকোনো রাজ্য থেকে মেগা মিলিয়নস লটারি খেলতে পারব?
  1. কিভাবে মেগা মিলিয়ন্স লটারির পুরষ্কারের টাকা সংগ্রহ করতে হয়?
  2. কতদিনের মধ্যে পুরষ্কারের টাকা সংগ্রহ করতে হবে?
  3. মেগা মিলিয়নস-এর পুরষ্কারের জন্য কি কোন কর প্রদান করতে হয়?
  4. পুরষ্কারের টাকা সংগ্রহের জন্নন কি আমাকে কোনও ফি প্রদান করতে হবে?

Answers


1. আমি কি ভারত থেকে মেগা মিলিয়নস লটারি খেলতে পারি?

হ্যা, আপনি আপনার নাম্বার অনলাইনে বেছে নিতে পারবেন। এই সেবা সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন আমাদের "কিভাবে খেলতে হয়" পাতা থেকে।

To Top

2. ভারত থেকে মেগা মিলিয়নস লটারি কিভাবে খেলতে হয়?

লটারি টিকিট ভিজিট করুন এবং "এখনই খেলুন" বাটন সিলেক্ট করুন। একবার একটি অনলাইন অ্যাকাউন্ট খোলা হয়ে গেলে, 1 এবং 70 এর মধ্যে পাঁচটি নম্বর এবং 1 থেকে ২5 এর মধ্যে একটি মেগা নম্বর নির্বাচন করতে হবে। মেগা মিলিয়ন্স-এর মতো আন্তর্জাতিক লটারি গুলো খেলার ক্ষেত্রে সাহায্যের প্রয়োজন হলে আমাদের "কিভাবে খেলতে হয়" পাতা থেকে ঘুরে আসতে পারেন।

To Top

3. মেগা প্লাইয়ার কি ?

মেগা মিলিয়নস লটারি ড্র শেষ হওয়ার পর, ২ থেকে ৫ এর মধ্যে থেকে যেকোনো একটি নম্বর মেগা প্লাইয়ার নম্বর হিসেবে নির্বাচন করা হয়। যেসব খেলোয়াড় মেগা প্লাইয়ার সহ মেগা মিলিয়নস খেলেছিল এবং জ্যাকপট ব্যাতিত অন্য যেকোনো একটি পুরস্কার জিতেছে তাদের পুরষ্কার এর টাকার পরিমান, নির্বাচিত মেগাপ্লাইয়ার নম্বর যত, তত গুন বেড়ে যাবে । জ্যাকপটের ক্ষেত্রে মেগাপ্লাইয়ার কার্যকর নহে।

To Top

4. আমি কি ভারতের যেকোনো রাজ্য থেকে মেগা মিলিয়নস লটারি খেলতে পারব?

হ্যাঁ, অবশ্যই। ভারতীয় লটারির আইনগুলো শুধু ভারতের অভ্যন্তরীণ লটারিগুলোর ক্ষেত্রেই প্রযোজ্য। যেসব ভারতীয় নাগরিক আন্তর্জাতিক লটারি খেলছেন তাদের ক্ষেত্রে এই আইন কার্যকরী নহে।

To Top

5. কিভাবে মেগা মিলিয়নস লটারির পুরষ্কারের টাকা সংগ্রহ করতে হয়?

পুরস্কার স্বয়ংক্রিয়ভাবে আপনার অ্যাকাউন্টে পৌছে যাবে যা পরবর্তীতে আপনার পারিশ্রমিকের পছন্দসই প্রক্রিয়ায় উঠিয়ে নিতে পারবেন এবং পরবর্তী কোন ড্র এর জন্য লটারি টিকেট কিনতেও ব্যয় করতে পারবেন।

To Top

6. কতদিনের মধ্যে পুরষ্কারের টাকা সংগ্রহ করতে হবে?

যদি খেলায় ড্র হয় এবং আপনি যদি পুরষ্কৃত হওয়ার জন্য যথেষ্ঠ সৌভাগ্যবান হন, তবে একটি টেক্সট মেসেজের সাহায্যে অথবা ইমেইলের সাহায্যে আপনাকে আপনার পুরষ্কার সম্পর্কে জানানো হবে। পুরস্কার দ্রুত অনলাইনেই আপনার অ্যাকাউন্টে পৌছে যাবে পরবর্তীতে উঠানো যাবে অথবা আবার পরবর্তী কোন ড্র এর জন্য টিকেট কিনতে ব্যয় করা যাবে।

To Top

7. মেগা মিলিয়নস পুরষ্কারের জন্য কি কোন কর প্রদান করতে হয়?

আপনার জেতা পুরস্কারের উপর কোন ট্যাক্স আরোপ হবেনা, কিন্তু আপনি আপনার ব্যক্তিগত অবস্থা কিংবা মুল্য অনুসারে আয়কর দিতে দায়বদ্ধ হতে পারেন।

To Top

8. পুরষ্কারের টাকা সংগ্রহের জন্নন কি আমাকে কোনও ফি প্রদান করতে হবে?

নো। খেলোয়ার তার প্রাইজের পুরোটাই পেয়ে গেছেন।

To Top

জয়ী হওয়ার সুযোগ এবং মেগা জ্যাকপট

মেগা মিলিয়নসে একটি পুরস্কার জেতার সম্ভাবনা হল 24 বারে 1 বার। ঘনঘন রোলওভারের জন্য, নিয়মিতভাবে ২০০ মিলিয়ন ডলারের বেশি (আনুমানিক ১২,৩০০,০০০,০০০ ভারতীয় রুপী) জ্যাকপট তৈরি করার জন্য মেগা মিলিয়ন্স বিখ্যাত।

মেগা মিলিয়নসে আজ পর্যন্ত জেতা সর্বাধিক মূল্যের জ্যাকপট ছিল $656 মিলিয়ন, যা 30শে মার্চ 2012 তারিখে কানসাস, ইলিনয়েস এবং মেরীল্যান্ডের তিনজন ভিন্ন টিকিটধারক জিতেছিল। তারা প্রত্যেকে কর দেওয়ার আগে $218.6 মিলিয়ন করে ভাগ করে নিয়েছিল। জুলাই ২016 সালে, ইন্ডিয়ানা, ক্যামব্রিজ সিটির একজন খেলোয়াড় দ্বারা একটি একক টিকেটের মাধ্যমে জেতা সবচেয়ে বড় মেগা মিলিয়নস জ্যাকপট ছিল $ 540 মিলিয়ন মার্কিন ডলার।

মেগা মিলিয়নসের জয়ীরা থোক নগদ বা 30 বছর ধরে বার্ষিক একটি পরিমান বেছে নিতে পারেন, এর মধ্যে থেক নগদ নেওয়াটা সবচেয়ে বেশি জনপ্রিয়। এ ধরণের মেগা জ্যাকপটে নগদে অনেকগুলি বিকল্পের ব্যবস্থা মোটেই আশ্চর্যের নয়!