মেগা মিলিয়নস

মেগা মিলিয়নস পৃথিবীর সর্ববৃহৎ লটারিগুলোর একটি এবং একটি একক টিকেটে সর্বোচ্চ জ্যাকপট জয়ের বিশ্ব রেকর্ড ধারণকারী। মেগা মিলিয়নস জ্যাকপট ১ বিলিয়ন মার্কিন ডলার (আনুমানিক ৭০ বিলিয়ন রুপি) অতিক্রমকারী হিসেবে পরিচিত।

১৯৯৬ সালে প্রতিষ্ঠিত, ৪৭ টি ইউএস স্টেট এবং অধিক্ষেত্রে মেগা মিলিয়নস খেলা হয়ে থাকে, সাথে বাইরে থেকে অনলাইনে যুক্ত হওয়া আরো অসংখ্য খেলোয়াড়। আটলান্টা, জর্জিয়ায় মংগলবার ও শুক্রবার রাতে ড্র আয়োজিত হয়।

মেগা মিলিয়নসের সর্বশেষ ফলাফল দেখুন

মঙ্গলবার 26 অক্টোবর 2021

Want to play the Lottery online? Download a VPN and follow the instructions here.

Download the Express VPN now

ভারত থেকে যেভাবে মেগা মিলিয়নস খেলতে হয়

আপনি আপনার সংখ্যা বাছাই করার মাধ্যমে ভারত থেকে মেগা মিলিয়নসে অংশগ্রহণ করতে পারবেন। যেহেতু ড্র গুলো বিদেশে আয়োজিত হচ্ছে, তাই ভারতীয় লটারি আইন সংক্রান্ত কোন ব্যপার নেই এবং ভারতীয় নাগরিকরা বৈধ ভাবে দেশের যেকোন জায়গা হতে খেলতে পারবেন।

আপনি নিরাপদেই আপনার কম্পিউটার অথবা ফোন থেকে এই রেকর্ড ভংগকারী আন্তর্জাতিক লটারির জন্যে টিকেট ক্রয় করতে পারবেন, যুক্তরাষ্ট্র যাওয়া ব্যতীতই। আপনি উপরের ‘খেলুন এখন’ বোতামটি চাপার মাধ্যমে এখনই শুরু করতে পারবেন, অথবা ভারত থেকে কীভাবে মেগা মিলিয়নস খেলতে হয় সে সম্পর্কে বিস্তারিত জানতে কীভাবে খেলতে হয় পেইজে যেতে পারেন।

মেগা মিলিয়নস খেলা সহজ। আপনি ১-৭০ এর মাঝে পাঁচটি মূল সংখ্যা বাছাই করবেন, সাথে ১-২৫ এর মাঝে আলাদা একটি সেট থেকে একটি মেগা বল সংখ্যা।

প্রতি মংগলবার এবং শুক্রবার রাতে জর্জিয়ার ইস্টার্ন স্ট্যান্ডার্ড সময় অনুযায়ী রাত ১১:০০ টায় ড্র অনুষ্ঠিত হয়, যা কিনা ভারতে বুধবার এবং শনিবার সকালের শুরুর দিক।

যেভাবে অনলাইন টিকেট কাজ করে

আপনি ভারত থেকে অনুমোদিত এবং নিয়ন্ত্রিত সেবাগুলো যেমন LotteryWorld.com ব্যবহারের মাধ্যমে অনলাইনে প্রবেশ করতে পারবেন। একবার আপনি সংখ্যাগুলো বাছাই করার পর, আপনাকে শুধু আপনার প্রবেশের জন্য মূল্য পরিশোধ করতে হবে। প্রতি প্রবেশ মূল্য ৩০০ রুপি। কোন ড্র গুলোতে প্রবেশ করতে চান নির্বাচন করুন এবং যত ইচ্ছা তত প্রবেশ বাছাই করুন।

অনলাইন অ্যাকাউন্টের জন্য নিবন্ধন করা সহজ। আপনাকে শুধু কিছু তথ্য সরবরাহ করতে হবে, তারপর আপনি বিদ্যমান যেকোন পেমেন্ট পদ্ধতি ব্যবহার করে তহবিল সংযোগ করতে পারবেন। আপনার সংখ্যাগুলো অনলাইনে নিরাপদে সংরক্ষিত থাকবে এবং আপনি বিজয়ী হলে একটি ইমেইল পাবেন।

যখন আপনি LotteryWorld.com এর মত একটি ওয়েবসাইট থেকে খেলবেন, তখন সকল পুরস্কারসমূহ ইন্স্যুরড করা থাকে তাই আপনি আপনার সকল অর্জন নিশ্চিত ভাবে পাবেন।

মেগা মিলিয়নস পুরস্কারসমূহ

নিচের টেবিলটি আপনি মেগা মিলিয়নস এ যত প্রকার ভিন্ন উপায়ে পুরস্কার জিততে পারেন তার সবগুলোই প্রদর্শন করে, সেই সাথে প্রতি বিভাগে জয়ের সম্ভাব্যতাও।

পুরস্কার বিভাগ পুরস্কার মূল্য জয়ের সম্ভাব্যতা
ম্যাচ ৫ + মেগা বল জ্যাকপট ৩০২,৫৭৫,৩৫০ এ ১
ম্যাচ ৫ ১ মিলিয়ন মার্কিন ডলার ১২,৬০৭,৩০৬ এ ১
ম্যাচ ৪+ মেগা বল ১০,০০০ মার্কিন ডলার ৯৩১,০০১ এ ১
ম্যাচ ৪ ৫০০ মার্কিন ডলার ৩৮,৭৯২ এ ১
ম্যাচ ৩ + মেগা বল ২০০ মার্কিন ডলার ১৪,৫৪৭ এ ১
ম্যাচ ৩ ১০ মার্কিন ডলার ৬০৬ এ ১
ম্যাচ ২ + মেগা বল ১০ মার্কিন ডলার ৬৯৩ এ ১
ম্যাচ ১ + মেগা বল ৪ মার্কিন ডলার ৮৯ এ ১
ম্যাচ ০ + মেগা বল ২ মার্কিন ডলার ৩৭ এ ১

একটি পুরস্কার জেতার সার্বিক সম্ভাব্যতা হচ্ছে ২৪ এ ১।

সর্ববৃহৎ মেগা মিলিয়নস বিজয়ীরা

মেগা মিলিয়নস ইতিহাসের অন্যতম বৃহৎ কিছু লটারি পুরস্কার প্রদান করেছে। নিম্নের টেবিল টি পাঁচটি সর্ববৃহৎ জ্যাকপট প্রদর্শন করেঃ

সর্ববৃহৎ মেগা মিলিয়নস বিজয়ীরা
পরিমাণ তারিখ বিজয়ী
১.৫ বিলিয়ন মার্কিন ডলার(১১৭ বিলিয়ন রুপি) ২৩শে অক্টোবর ২০১৮ একজন সাউথ ক্যারোলাইনা টিকেট হোল্ডার।
১ বিলিয়ন মার্কিন ডলার(৮৫ বিলিয়ন রুপি) ২২শে জানুয়ারি ২০২১ ওকল্যান্ড কাউন্টি, মিশিগান এর ওলভারিন এফএলএল ক্লাব।
৬৫৬ মিলিয়ন মার্কিন ডলার(৪৮ বিলিয়ন রুপি) ৩০শে মার্চ ২০১২ ইলিনয় থেকে মার্লে এবং প্যাট্রিশিয়া বাটলার, ম্যারিল্যান্ড থেকে তিনজন সহকর্মী, এবং কানসাস থেকে একজন অজ্ঞাত বিজেতা।
৬৪৮ মিলিয়ন মার্কিন ডলার (৪৭ বিলিয়ন রুপি) ১৭ই ডিসেম্বর ২০১৩ জর্জিয়ার ইরা কারি এবং ক্যালিফোর্নিয়ার স্টিভ ট্র্যান।
৫৪৩ মিলিয়ন মার্কিন ডলার(৩৯ বিলিয়ন রুপি) ২৪শে জুলাই ২০১৮ সান্তা ক্লারা কাউন্টি, ক্যালিফোর্নিয়া থেকে ১১ জন অফিস কর্মী।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নসমুহ

  1. আমি কি ভারত থেকে মেগা মিলিয়নস খেলতে পারবো?
  2. আপনি ভারত থেকে কীভাবে মেগা মিলিয়নস খেলবো?
  3. ভারতে টিকেটের মূল্য কত?
  4. মেগাপ্লায়ার কী?
  1. আমি কি ভারতের যেকোন স্টেট থেকে মেগা মিলিয়নস খেলতে পারবো?
  2. আমি আমার অর্জন গুলো কীভাবে সংগ্রহ করবো?
  3. মেগা মিলিয়নস পুরস্কারের জন্য কি কোন ট্যাক্স প্রদান করতে হবে?
  4. আমার অর্জনগুলো সংগ্রহ করতে কি কোন ফি পরিশোধ করতে হবে?

১. আমি কি ভারত থেকে মেগা মিলিয়নস খেলতে পারবো?

হ্যাঁ, আপনি অনলাইনে আপনার সংখ্যাগুলো বাছাই করতে পারবেন। এই সেবাটি সম্পর্কে আরো জানতে ঘুরে আসুন কীভাবে খেলতে হয় পেইজ।

২. আপনি ভারত থেকে কীভাবে মেগা মিলিয়নস খেলবো?

লটারি টিকেটসমূহ পেইজটিতে যান এবং ‘খেলুন এখন’ বোতামটি বাছাই করুন। যখন একটি অনলাইন একাউন্ট খোলা হয়ে যাবে, ১ হতে ৭০ এর মাঝে পাঁচটি সংখ্যা বাছাই করুন সাথে ১ হতে ২৫ এর মাঝে একটি মেগা সংখ্যা। কোন ড্র তে প্রবেশ করবেন তা বাছাই করুন এবং কয় সেট সংখ্যা খেলবেন তা, তারপর আপনার প্রবেশের মূল্য পরিশোধ করুন।

৩. ভারতে টিকেটের মূল্য কত?

আপনি যদি LotteryWorld.com অনলাইন সেবাটি ব্যবহার করেন ভারত থেকে অংশগ্রহণের জন্য, তবে প্রতি প্রবেশের মূল্য ৩০০ রুপি। এটি ভারতের বাম্পার ড্র মূল্যের সমতুল্য, কিন্তু জ্যাকপট অত্যন্ত বড়। কেরালা ক্রিস্টমাস নিউ ইয়ার বাম্পার, ভারতের অন্যতম বড়, এটার মূল্য ও ৩০০ রুপি এবং জ্যাকপট হচ্ছে ১২ কোটি রুপি। মেগা মিলিয়নসে, জ্যাকপট সাধারণত শুরু হয় ২৫০ কোটি রুপিতে।

৪. মেগাপ্লায়ার কী?

মেগাপ্লায়ার অপশন একটি বিশেষত্ব যা যুক্তরাষ্ট্র তে বিদ্যমান। এটি জ্যাকপট ব্যতীত অন্য যেকোন বিজয় কে ৫ গুণ পর্যন্ত বাড়িয়ে দেয়, কোন মেগাপ্ল্যার সংখ্যা ড্র করা হয়েছে তার ওপর। মূল ড্র অনুষ্ঠিত হয়ে যাওয়ার পর, দুই থেকে পাঁচ পর্যন্ত পরিসরের সংখ্যার একটি তৃতীয় পুল থেকে মেগাপ্লায়ার টি ড্র করা হয়। প্রত্যেক খেলোয়াড় যারা মেগাপ্লায়ার খেলতে চেয়েছেন এবং একটি জ্যাকপট বিহীন পুরস্কার জিতেছেন তারা দেখবেন যে তাদের স্বাভাবিক পুরস্কারটি ড্র কৃত মেগাপ্লায়ার সংখ্যাটি দিয়ে গুণ করা হয়েছে।

৫. আমি কি ভারতের যেকোন স্টেট থেকে মেগা মিলিয়নস খেলতে পারবো?

হ্যাঁ। ভারতীয় লটারি আইন শুধুমাত্র ভারতের অভ্যন্তরে পরিচালিত লটারির জন্যে প্রযোজ্য এবং তা ভারতীয় কোন নাগরিকের ওপর অন্য কোন দেশে পরিচালিত লটারি খেলার ওপর বর্তায় না।

৬. আমি আমার অর্জন গুলো কীভাবে সংগ্রহ করবো?

পুরস্কারগুলো স্বয়ংক্রিয়ভাবে আপনার অনলাইন অ্যাকাউন্টে পরিশোধ করা দেওয়া হয় এবং আপনার বাছাইকৃত পেমেন্ট মেথড ব্যবহার করে তোলাও যাবে অথবা ভবিষ্যৎ ড্র এর প্রবেশ ক্রয় এর জন্যও ব্যবহার করা যাবে। আপনি যদি কোন একটি পুরস্কার জেতার মত সৌভাগ্যবান হোন, তবে ড্র হওয়ার কিছুক্ষণ পরই আপনার জয় সম্পর্কে ইমেইলের মাধ্যমে জানানো হবে। উপরে

৭. মেগা মিলিয়নস পুরস্কারের জন্য কি কোন ট্যাক্স প্রদান করতে হবে?

আপনি যখন জয়ী হোন আপনার পুরস্কারের ওপর কোন ট্যাক্স ধরা হয় না। যদিও, আপনি আপনার পুরস্কারের মূল্যের ওপর এবং আপনার নিজস্ব পরিস্থিতির ওপর নির্ভর করে ইনকাম ট্যাক্সের অধীন হতে পারেন।

৮. আমার অর্জনগুলো সংগ্রহ করতে কি কোন ফি পরিশোধ করতে হবে?

না। আপনি যদি জয়ী হোন তবে পুরস্কারের সম্পূর্ণ মূল্যই পাবেন।